৮৯ মার্কিন ডলারে আইপ্যাড

0

শিক্ষার্থীদের জন্য মঙ্গলবার শিকাগোর একটি হাইস্কুলে আইপ্যাড উন্মোচন করেছে অ্যাপল। অপেক্ষাকৃত কম মূল্যের আই প্যাডটি।

স্কুলের জন্য ৯.৭ ইঞ্চি পর্দার এই আইপ্যাডটির মূল্য পড়বে ২৯৯ মার্কিন ডলার। আর সাধারণ গ্রাহকের জন্য এর দাম হবে ৩২৯ ডলার। অ্যাপলের নিজস্ব স্টাইলাস অ্যাপল পেন্সিল সমর্থন করবে আইপ্যাডটি।

আগে শুধু আইপ্যাড প্রো-মডেলে অ্যাপল পেন্সিল সমর্থন করত। নতুন এই আইপ্যাডের জন্য আলাদাভাবে অ্যাপল পেন্সিল কিনতে হবে শিক্ষার্থীদের। শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য এর দাম হবে ৮৯ মার্কিন ডলার আর সাধারণ গ্রাহকের জন্য ৯৯ ডলার ক্স খবর প্রযুক্তি সাইট ভার্জ-এর।

ওয়াই-ফাই মডেলের সঙ্গে এলটিই সংস্করণেও বাজারে আসবে আইপ্যাডটি। নতুন এই আইপ্যাডটি নিয়ে আগে থেকেই গুজব শোনা গিয়েছে। তখন ধারণা করা হয়েছিল এই আইপ্যাডটির মূল্য হবে ২৫৯ মার্কিন ডলার। নতুন আইপ্যাডে অ্যাপল পেন্সিলের পাশাপাশি তৃতীয় পক্ষের স্টাইলাসও সমর্থন করবে।

শিক্ষাকেন্দ্রিক নতুন এই আইপ্যাডে আছে টাচ আইডি, এইচডি ফেস টাইম ক্যামেরা এবং পেছেন আট মেগাপিক্সেল ক্যামেরা। অ্যাপলের এ১০ ফিউশন চিপ ব্যবহার করা হয়েছে এতে। একবার চার্জে আইপ্যাডটি ১০ ঘণ্টা ব্যবহার করা যাবে বলে দাবি করেছে অ্যাপল।

ইভেন্টে লজিটেক ক্রেয়ন নামের একটি স্টাইলাস দেখিয়েছে অ্যাপল। এই স্টাইলাইসটির মূল্য বলা হয়েছে ৪৯ মার্কিন ডলার, যা অ্যাপল পেন্সিলের চেয়ে সস্তা। এর সঙ্গে আইপ্যাডের জন্য একটি কিবোর্ড কেসও আনবে লজিটেক, যার মূল্য হবে ৯৯ মার্কিন ডলার।

Share.

Leave A Reply

eighty ÷ ten =