‘২.০’ মুক্তির আগেই ৩৭০ কোটি আয়

0

‘২.০’ দেশটির ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল সিনেমা। এটি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৫৫০ কোটি রুপি। আগামী সপ্তাহে মুক্তি পেতে যাচ্ছে ভারতের দক্ষিণী সিনেমা ‘২.০’। সিনেমাটি মুক্তির আগেই আয় করে নিল ৩৭০ কোটি রুপি।

নির্মাতার এই বিশাল বাজেট ফিরিয়ে আনতে একদমই চিন্তিত নন। কারণ মুক্তির আগেই বাজেটের অর্ধেকেরও বেশি অর্থ আয় করে নিয়েছে সিনেমাটি! মুক্তির পূর্বেই রেকর্ড পরিমাণ অর্থে ডিজিটাল ও স্যাটেলাইট স্বত্ব (তিন ভার্সনে) বিক্রয় করেছেন সিনেমাটি। মুক্তির ৭ দিনের মধ্যে পুরো অর্থ ঘরে তোলার প্রত্যাশা করছেন নির্মাতারা।

ভারতের তামিলনাড়ুসহ অন্ধ্রপ্রদেশ, কেরেলা, কর্ণাটক ও উত্তর বেল্টে আলাদাভাবে পরিবেশকদের কাছে সিনেমাটি বিক্রি করা হয়েছে। ডিজিটাল ও স্যাটেলাইট স্বত্ব বিক্রির অর্থসহ বিভিন্ন প্রদেশ থেকে ‘২.০’ এরই মধ্যে ঘরে তুলে নিয়েছেন মোট ৩৭০ কোটি রুপি।

এরমধ্যে স্যাটেলাইট স্বত্ব ১২০ কোটি, ডিজিটাল স্বত্ব ৬০ কোটি, উত্তর বেল্ট স্বত্ব ৮০ কোটি (অগ্রিম ভিত্তিতে), অন্ধ্রপ্রদেশ স্বত্ব ৭০ কোটি, কর্ণাটক স্বত্ব ২৫ কোটি এবং কেরেলা স্বত্ব থেকে সিনেমাটি আয় করেছে ১৫ কোটি রুপি।

‘২.০’তে রজনীকান্তের পাশাপাশি অক্ষয় কুমার কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করেছেন। এই সিনেমার মধ্য দিয়ে তামিল ইন্ডাস্ট্রিতে ‘খিলাড়ি’খ্যাত অভিনেতার অভিষেক ঘটছে। এতে আরও অভিনয় করেছেন ব্রিটিশ অভিনেত্রী অ্যামি জ্যাকসন।

২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘রোবট’র দ্বিতীয় কিস্তি ‘২.০’। শঙ্কর পরিচালিত সিনেমাটি প্রযোজনা করেছে লাইকা প্রোডাকশন ও পরিবেশনা করছে করণ জোহর ও হিন্দি বেল্ট। আগামী ২৯ নভেম্বর সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। একইসঙ্গে তামিল, তেলেগু ও হিন্দিতে ভাষায় সিনেমাটি মুক্তি পাবে।

Share.

Leave A Reply

four × = thirty six