২০২২-ফুটবল বিশ্বকাপ হবে ইতিহাসের সেরা: ফিফা প্রেসিডেন্ট

0

নতুনকিছু ডেস্ক- 

ফুটবলের ইতিহাসে এখনও কোনও রেকর্ড করতে পারে নি কাতার। কিন্তু ফুটবল মাঠে খেলে রেকর্ড না করতে পারলেও  এবার আন্তর্জাতিক মানের স্টেডিয়াম তৈরি করে রেকর্ড করতে চলেছে কাতার, এমনটাই বিশ্বাস ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফানটিনোর।

২০২২ সালের ২১ নভেম্বর শুরু হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ। ফুটবল জগতে কাতারের আধিপত্য অনেক কম হওয়ায় এই বিশ্বকাপ নিয়ে অনেক শঙ্কায় আছেন ফুটবলভক্তরা এবং অংশগ্রহণকারী দেশের কর্মকর্তারা। তবে ইনফানটিনো বলছেন, ২০২২ সালের বিশ্বকাপই হবে ইতিহাসের ‘সেরা’।

খুব সুন্দর ও মনোরম সাজে স্টেডিয়ামটি তৈরি করছে কাতার। তবে কাতারের যে উত্তপ্ত আবহাওয়া নিয়ে দুশ্চিন্তায় ছিলেন সবাই, সেই দুশ্চিন্তা দূর করার জন্য বদল আনা হয়েছে ফিফা ফুটবল বিশ্বকাপের সময় সূচির মধ্যেও। এবারে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে নভেম্বর-ডিসেম্বরে। কারণ নভেম্বরে কাতারে তাপমাত্রা থাকবে ১৫-২৫ ডিগ্রি, এটা ফুটবলের জন্য আদর্শ তাপমাত্রা।

এর মধ্যেই গুঞ্জন উঠেছে,  ঘুস নিয়ে কাতার বিশ্বকাপের আয়োজন করেছে। এই বিষয়ে ইনফেনটিনো বলেন, ” কাতার বিশ্বকাপ হতাশ করবে না কাউকেই, একটি স্মরণীয় বিশ্বকাপ বলতে যা বোঝায়, সেটার সব উপাদানই থাকবে ২০২২ বিশ্বকাপে। খুবই প্রতিদ্বন্ধিতামূলক বিশ্বকাপ হতে চলেছে এটি। এক স্টেডিয়াম থেকে আরেক স্টেডিয়ামে যেতে সময় লাগে সর্বোচ্চ এক ঘণ্টা, এটা সমর্থকদের জন্য ভালো হবে। গত কয়েক বছরে কাতারের অবকাঠামোগত উন্নতি চোখে পড়ার মতো।”

আবার প্রশ্ন উঠেছে, নভেম্বরে বিশ্বকাপ হলে ইউরোপিয়ান ফুটবলের কী হবে? এই বিষয়ে ইনফানটিনো মনে করেন, আলোচনার মাধ্যমে বিশ্বকাপের জন্য ক্লাব ফুটবলের সময়সূচী পরিবর্তন হবে, ‘কাতার বিশ্বকাপের জন্য সব দেশই সহায়তা করবে। ইউরোপিয়ান ফুটবলের সূচী নিয়েও দুশ্চিন্তার কিছু নেই। আমি সবাইকে একটা কথাই বলতে চাই, যারা ফুটবল ভালোবাসে তারা যেন কাতারে আসে। ২০২২ সালের বিশ্বকাপই হতে যাচ্ছে ইতিহাসের সেরা টুর্নামেন্ট!’

এখন কাতারের বিশ্বকাপে কি ঘটতে চলেছে, এটি সত্যিই ইতিহাসের সেরা বিশ্বকাপ হবে কিনা তা জানতে আমাদেরকে অপেক্ষা করতে হবে ২০২২ সাল পর্যন্ত।

সূত্রঃ বিবিসি

Share.

Leave A Reply

forty eight ÷ = twenty four