২০১৭ সালে গুগল সার্চের আলোচিত ১০

0

প্রতি বছরই সার্চে শীর্ষে থাকা আলোচিত বিভিন্ন বিষয়ের তালিকা প্রকাশ করে গুগল। এবারও প্রকাশিত হয়েছে গুগলের ‘ইয়ার ইন সার্চ ২০১৭’। গুগলের এই তালিকায় স্থান পেয়েছে বিভিন্ন আলোচিত ঘটনা, ব্যক্তি, গান, অভিনেতা-অভিনেত্রী, চলচ্চিত্র, টিভি শো, গান প্রভৃতি।

গুগল সার্চে এ বছর বাংলাদেশে ট্রেন্ডিংয়ে প্রথম স্থানে আছে ‘তীর’। শীর্ষ পাঁচে আরও আছে জাজ্ঞা জাসুস, দঙ্গল, আইপিএল এবং এসএসসি রেজাল্ট।

এ বছরের গুগল সার্চে বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে সাবিলা নূরকে। তালিকায় দ্বিতীয় অবস্থানে আছে মিয়া খলিফা। শীর্ষ পাঁচের বাকি তিনজন যথাক্রমে তাসকিন আহমেদ, শাকিব খান এবং মোশারফ করিম।

গুগলের সার্চ ট্রেন্ডিংয়ের গ্লোব্লাল লিস্টে শীর্ষে আছে হারিকেন ইরমা। এছাড়া আইফোন ৮ এবং আইফোন ১০ আছে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে। বছরজুড়ে আলোচিত ফিজেট স্পিনার আছে তালিকার অষ্টম অবস্থানে।

সারাবিশ্বজুড়ে এ বছর সবথেকে বেশি খোঁজা হয়েছিল মার্কিন টিভি সাংবাদিক ম্যাট লাউয়ার। সবচেয়ে বেশি খোঁজা তারকার তালিকায় শীর্ষে আছেন মেগান মেরকেল।

সবচেয়ে বেশি খোঁজা হয়েছে, এমন প্রযুক্তির তালিকায় প্রথমেই আছে আইফোন ৮। চলচ্চিত্রে শীর্ষে আছে আইটি এবং টিভি শো’তে স্ট্রেঞ্জার থিংস।

Share.

Leave A Reply

53 − fifty =