হুমকির মুখে বলিউড বাদশাহ

0

নতুনকিছু ডেস্ক।। 

আগামী সপ্তাহে পুরুষ হকি বিশ্বকাপের প্রচারের জন্য উড়িশার ভুবনেশ্বর যাওয়ার কথা বলিউড বাদশা শাহরুখ খানের। এর আগেই হুমকির সম্মুখীন হলেন তিনি।  হুমকির মুলে রয়েছে ‘কলিঙ্গ সেনা’ নামের একটি সংগঠন।

‘কলিঙ্গ সেনা’র প্রধান হেমন্ত রথ জানান, ভুবনেশ্বরে এলে শাহরুখ খানের মুখে কালি ছেটানো হবে। দেখানো হবে কালো পতাকাও। সংগঠনের অভিযোগ, শাহরুখ উড়িশা এবং এর জনগণকে অপমান করেছেন। তাই তার বিরুদ্ধে ‘কলিঙ্গ সেনা’র এই বিশেষ কর্মসূচি।

কীভাবে উড়িশার জনগণকে অপমান করেছেন শাহরুখ?

সংগঠন প্রধানের অভিযোগ, ১৭ বছর আগে নির্মিত বলিউড ছবি ‘অশোকা’য় যেভাবে সেই সময়ের কলিঙ্গকে (বর্তমানে উড়িশা) দেখানো হয়েছে, তা উড়িশার জনগণকে অপমান করার সামিল। শাহরুখ অভিনীত এই ছবি মুক্তি পায় ২০০১ সালের ২৬ অক্টোবর। ব্যাপক বিক্ষোভের জেরে প্রথম সাত দিন সিনেমাটি চালাতেই পারেনি উড়িশার সিনেমাহলগুলোতে।

২৭ নভেম্বর উড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের আমন্ত্রণে ২০১৮ পুরুষ হকি বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে কলিঙ্গ স্টেডিয়ামে আসার কথা শাহরুখ খানের। তার আগেই ২০০১ সালের ওই বাণিজ্যিক বলিউডি ছবির চিত্রনাট্য নিয়ে তৈরি ক্ষোভ আবার মাথা চাড়া দিয়ে উঠল।

‘কলিঙ্গ সেনা’ সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, অভিনেতার মুখে শুধু কালি ছেটানোই নয়, বিমানবন্দর থেকে স্টেডিয়াম পর্যন্ত গোটা রাস্তায় শাহরুখকে কালো পতাকাও দেখানো হবে।

Share.

Leave A Reply

60 ÷ six =