স্পিন উইকেটে বোলারদের দাপট

0

উইকেট কেমন হবে, একাদশে পরিবর্তন নিয়ে ম্যাচ শুরুর আগে থেকেই এই প্রশ্ন ছিল দুই দলের সকলের মুখে। তবে ম্যাচ শুরুর পর বোঝা গেলো, পুরোপুরি স্পিন বান্ধব। শুরুতেই বলে যেভাবে টার্ন কিংবা আন-ইভেন বাউন্স- তাতে দু’তিনদিন পার হওয়ার পর এই উইকেটের অবস্থা কী হবে তা ভাবতেই অনেকটা শিউরে উঠবেন ব্যাটসম্যানরা। এই উইকেটেই ঘূর্ণি ঝড় তুললেন চার বছর পর টেস্ট একাদশে ফেরা আবদুর রাজ্জাক রাজ এবং নিয়মিত স্পিনার হিসেবে দলে থাকা তাইজুল ইসলাম।

ঢাকা টেস্টে টসে জিতে শ্রীলংকান অধিনায়ক দিনেশ চান্দিমাল ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। বোলিঙয়ে শুরু করেন মেহেদি হাসান মিরাজ। অপর প্রান্তে বল করেন ৪ বছর পর টেস্ট ক্রিকেটে ফেরা আব্দুর রাজ্জাক। ফলও আসে দিনের ৬স্ট ওভারে। রাজ্জাকের বল বুঝে ওঠতে ব্যর্থ হয়ে স্টাম্পিং হয়ে ফিরে যান কারুনারত্নে।

রাজ্জাক-তাইজুলের স্পিন তোপে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ২২২ রানেই থেমে গেলো শ্রীলঙ্কার প্রথম ইনিংস। দিনের ৬৬তম ওভার পর্যন্ত খেলতে পেরেছে কেবল দিনেশ চান্ডিমালের দল। রাজ্জাক এবং তাইজুল- দু’জনই নিয়েছেন ৪টি করে ৮টি উইকেট। বাকি দুই উইকেট নিয়েছেন পেসার মোস্তাফিজুর রহমান। মেহেদী হাসান মিরাজ থাকলেন পুরোপুরি উইকেটশূন্য।

লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৬৮ রান করেন ওপেনার কুশল মেন্ডিস। এছাড়া রোশেন সিলভা ৫৬ রান করে লঙ্কানদের স্কোর ২০০ পার করে দেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ সংগ্রহ ৩ উইকেটে ১৫ রান।

Share.

Leave A Reply

two + six =