স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের ‘৪র্থ অ্যালামনাই ডে ২০১৮’ সম্পন্ন

0

নতুন কিছু ডেস্ক।।

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি) অ্যালামনাই অ্যাসোসিয়েশন (সুবা) এর ৪র্থ অ্যালামনাই ডে, ২০১৮  ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় উদযাপিত হয়েছে।

৯ই মার্চ (শুক্রবার) ৪র্থ অ্যালামনাই ডে সম্পন্ন হয়। সুবার পক্ষ থেকে একটি নৌ- বিহারের আয়োজন করা হয়।

ঢাকা সদরঘাট থেকে চাঁদপুরের মোহনপুর হয়ে সারাদিনব্যাপী আয়োজিত এই নৌ- বিহারে প্রধান  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ল্যাব এইড গ্রুপের প্রতিষ্ঠাতা এবং এসইউবি- বোর্ড অব ট্রাস্টির প্রেসিডেন্ট জনাব ডা. এ এম শামীম। আরো উপস্থিত ছিলেন বোর্ড অফ ট্রাস্টির সদস্য ডা. সুচরিতা   আহমেদ, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাঈদ সালাম, উপ-উপাচার্য প্রফেসর আনোয়ারুল কবির, বিশিষ্ট স্থপতি এবং বিশ্ববিদ্যালয়ের সাইন্স অব টেকনোলজি অনুষদের ডীন অধ্যাপক শামসুল ওয়ারেস, এসইউবি এর রেজিস্ট্রার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মির্জা এজাজুর রহমান, বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগ ও সুবার উপদেষ্টা অধ্যাপক রোবায়েত ফেরদৌস, সুবার উপদেষ্টা এবং ব্যবসায় শিক্ষা বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. মোহাব্বত আলী, ব্যবসায় শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মেজর জেনারেল (অব.) কামরুজ্জামান, পাবলিক হেলথ বিভাগের বিভাগীয় প্রধান ও সুবার উপদেষ্টা প্রফেসর ডা. নওজিয়া ইয়েসমিন, আইন বিভাগের বিভাগীয় প্রধান জিনাত শারমিন, ফার্মেসী বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর সাইফুল ইসলাম পাঠান, ইংরেজি  বিভাগের বিভাগীয় প্রধান ও সুবার উপদেষ্টা প্রফেসর শাহীন কবির, ফুড সাইন্স ও টেকনোলজি বিভাগের প্রধান ও সুবার উপদেষ্টা প্রফেসর আনিস আলম সিদ্দিকী, আইকিউএসি এর প্রধান অধ্যাপক মুখলেছুর রহমান, কম্পিউটার সাইন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মো. মাসুদ তারেক, ইনভারমেন্টাল সাইন্স বিভাগের বিভাগীয় প্রধান ও সুবার উপদেষ্টা খান ফেরদাউস উর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তাদের পাশাপাশি বিপুল সংখ্যক সাবেক শিক্ষার্থী, তাদের আত্মীয়স্বজন ও সহপাঠী বন্ধুরাও এই আয়োজনে উপস্থিত ছিলেন। এই আয়োজনের সার্বিক দায়িত্বে ছিলেন সুবা সভাপতি ডা. শওকত আরা হায়দার এবং সাধারন সম্পাদক জনাব  মোহাম্মদ ইব্রাহিম ভূঁইয়া রাসেলসহ সুবার নির্বাহী কমিটি ও উপদেষ্টা কমিটির সদস্যবৃন্দ।

পদ্মার নদীবক্ষে আয়োজিত এই আনন্দভ্রমণের উদ্বোধন করেন ডা. সুচরিতা আহমেদ। প্রধান অতিথির বক্তব্যে ডা. এ এম শামীম বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে যাবতীয় সহযোগিতা প্রদানের আশ্বাস দিয়ে বলেন, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্যরাই একটি বিশ্ববিদ্যালয়ের প্রধান দূত হিসেবে  বিশ্ববিদ্যালয়টিকে সমাজে পরিচিত করে তুলতে পারেন। তিনি আশা প্রকাশ করেন সুবা আরো গতিশীল হয়ে বিশ্ববিদ্যালয়ের অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। কেক কেটে অনুষ্ঠান উদ্বোধনের পর উপস্থিত সুবা সদস্যগণ তাদের বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতিচারণ করেন এবং বিশ্ববিদ্যালয়টির উন্নয়নে তাদের অঙ্গীকার পূনর্ব্যক্ত করেন।

অনুষ্ঠানের দ্বিতীয়পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান ও রয ড্র সঞ্চালনা করেন বিজনেস স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক নিপা সাহা। এই অনুষ্ঠানে টাইটেল স্পন্সর ছিল হা-মীম গ্রুপ।

 

সূত্র: স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের গণসংযোগ বিভাগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি

Share.

Leave A Reply

ninety nine ÷ eleven =