স্টেট ইউনিভার্সিটিতে ‘সাংবাদিকতায় চ্যালেঞ্জ : প্রেক্ষাপট বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

0

শনিবার (১১ নভেম্বর) সকাল ১১ টায় রাজধানীর কলাবাগানের স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের স্কলারস ইনে  ‘সাংবাদিকতায় চ্যালেঞ্চ : প্রেক্ষাপট বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটিএন নিউজের বার্তা প্রধান প্রভাষ আমিন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিভাগের সমন্বয়ক ও সিনিয়র লেকচারার কাজী আনিছ, সহকারী অধ্যাপক সজীব সরকার, লেকচারার সাহস মোস্তাফিজ, রিফাত সুলতানা, নাসরিন আক্তার ও খন্ডকালীন শিক্ষক ও দীপ্ত টিভির সাংবাদিক বায়েজীদ আহমেদ।

সাংবাদিকতা বিভাগের সমন্বয়ক ও সিনিয়র লেকচারার কাজী আনিছের শুভেচ্ছা বক্তব্যের মধ্যদিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। স্টেট ইউনিভার্সিটিতে প্রভাষ আমিনের আসার জন্য তাঁকে ধন্যবাদ জানান।

প্রভাষ আমিন বলেন, বর্তমান সময়ে সাংবাদিকতা খুব চ্যালেঞ্জিং। নিউজ হাউজের মালিকরা বিজ্ঞাপনের জন্য অনেক ঘটনা এড়িয়ে যান। যার ফলে রিপোর্টাররা তাদের মূল্যায়ন পায়না। শিক্ষার্থীদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সাংবাদিকতায় আপনি সততার সাথে কাজ করলে চাকরির নিশ্চয়তার কমতি থাকবে না।

বায়েজীদ আহমেদ প্রভাষ আমিনকে স্টেট ইউনিভার্সিটির জেসিএমএস বিভাগের সদস্য হিসেবে আমন্ত্রন জানান।

সজীব সরকার সমাপনী বক্তব্যে বলেন, সাংবাদিকতায় চাপ আসবেই, তবে সেটা মোকাবেলা করার ক্ষমতা একজন সাংবাদিকের থাকতে হবে।

অনুষ্ঠানে জেসিএমএস বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরাসহ বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

Share.

Leave A Reply

twenty ÷ two =