সেভ দ্যা ফিউচারের প্রতিষ্ঠাবার্ষিকীতে সেরা তিন সংগঠনকে স্মারক প্রদান

0

স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেভ দ্যা ফিউচার’ এর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ও নিউজ পোর্টাল ‘বিডিভয়েস২৪.কম’ এর শুভ উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে আজ শনিবার ২০ জানুয়ারি সকাল ১০ টায় মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তন, সমাজ বিজ্ঞান অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে।   

সেভ দ্যা ফিউচারের বছরব্যাপী মানবিক  সাফল্যে গাঁথা সকল কর্মকাণ্ডের ধারাবাহিক বিবরণ নিয়ে এবারও মোড়ক উন্মোচিত হতে যাচ্ছে ম্যাগাজিনের দ্বিতীয় সংখ্যার। পুরো বইটিতে থাকছে দেশ বরেণ্য গুণীজনদের বাণী, সেভ দ্যা ফিউচারের কর্মীদের গল্প, কবিতা, প্রবন্ধ ও আশীর্বাদে তুষ্ট প্রতিটি লেখা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড.মোঃ শাহজাহান চেয়ারম্যান, বাংলাদেশ মানবাধিকার ফেডারেশন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইফতেখারুল ইসলাম সিনিয়র সহকারী পুলিশ কমিশনার, ডেমরা জোন। জুলহাস আলম, ব্যুরো চীফ, এপি। অাব্দুল্লাহিল কাফী,অতিরিক্ত পুলিশ কমিশনার, ধানমন্ডি জোন। জুলফিকার আলী মানিক, সিনিয়র সাংবাদিক ও মোঃ রবিউল হোসেন, চেয়ারম্যান সামি ক্যামিকেল লিমিটেড

প্রধান অতিথির বক্তৃতায় ড.মোঃ শাহজাহান বলেন, সবচেয়ে উত্তম কাজ হচ্ছে দুটি- একটি উত্তম সন্তান রেখে যাওয়া, আর অন্যটি কোন সেবামূলক প্রতিষ্ঠান করে যাওয়া। যেটি যুগ যুগ ধরে মানুষের সেবা করবে।

সেভ দ্যা ফিউচারের উপদেষ্টা ও নিরাপদ খাবার আন্দোলনের ব্যানার, শুদ্ধ কৃষির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কাকলি খান বলেন, সেভ দ্য ফিউচার যেমন মানুষের মানবিক সেবা করে, তেমনি আমার শুদ্ধ কৃষি নিরাপদ ও বিষমুক্ত খাবার সরবরাহ করে মানুষের স্বাস্থ্যও নিরাপদ করার প্রতিশ্রুতি দেয়।

স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেভ দ্যা ফিউচার’ এর নির্বাহী পরিচালক গোলাম মোস্তফা মজুমদার বলেন, আর্ত মানবতার সেবা করাই সেভ দ্যা ফিউচারের প্রতিটি সদস্যের লক্ষ্য ও উদ্দেশ্য। এখানকার প্রতিটি সদস্য নিজের পকেটের টাকা খরচ করে মানবিক কাজ করে।

স্বেচ্ছাসেবী সংগঠন সেভ দ্য ফিউচার তরুণদের এই মানবিক সংগঠনটি ২০১৫ সাল থেকে আর্ত মানবতার সেবায় একের পর এক পদক্ষেপ গ্রহন করছে। যার মধ্য সুবিধাবঞ্চিত শিশু ও পথবাসীদের শিক্ষাদান, স্বাস্থ্যসেবাদান, রক্তদান কর্মসূচি, সবুজায়নে বৃক্ষ রোপন, প্রাকৃতিক দূর্যোগসহ বিভিন্ন মানবিক বিপর্যয়ে উল্লেখযোগ্য ভূমিকা ধারাবাহিকভাবে পালনের ৩ বছর আজ পূর্ণ হয়েছে।

উক্ত অনুষ্ঠানে সংগঠনটির বার্ষিক ম্যাগাজিন মোড়ক উন্মোচন করা হয় এবং সামাজিক কাজে বিশেষ অবদানের জন্য দেশের সেরা তিন সংগঠনকে ও সবোর্চ্চ রক্তদাতা সম্মাননা স্মারক প্রদান করা হয়।

Share.

Leave A Reply

+ 7 = sixteen