‘সেইবই’ অ্যাপে মিলবে শিশু একাডেমির বই

0

বাংলাদেশ শিশু একাডেমির লাইব্রেরিতে অনলাইন ই-বুক স্টোর সেইবই-এর পক্ষ থেকে একটি এক্সপেরিয়েন্স বুথ/ কিয়স্ক উদ্বোধন করা হয়েছে। বুধবার বিশিষ্ট শিশুসাহিত্যিক, বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক আনজীর লিটন এই কিয়স্কটি উদ্বোধন করেন । এর মাধ্যমে কোমলমতি শিশুরা বই পড়ার নতুন এক প্রযুক্তির সঙ্গে পরিচিত হতে যাচ্ছে।

প্রতিবছর বাংলাদেশ শিশু একাডেমি শিশুদের জন্য বই প্রকাশ করে আসছে। বইগুলোর ই-বুক ভার্সন সেইবই-এ পাওয়া যাচ্ছে। সেইবই অ্যাপে রয়েছে ৫০০ + নবীন-প্রবীণ লেখকের ২৫০০-এর বেশি বইয়ের সমাহার। লেখক তালিকায় বিখ্যাতদের মধ্যে আছেন হুমায়ূন আহমেদ, শীর্ষেন্দু মুখোপাধ্যায়, সুনীল গঙ্গোপাধ্যায়, সেলিনা হোসেন, মুহম্মদ জাফর ইকবাল, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, রফিক আজাদ, আসাদ চৌধুরী, আনিসুল হক, বেলাল চৌধুরী, আহমদ রফিকসহ দুই বাংলার জনপ্রিয় আরো অনেকে।

প্রকৃতপক্ষে বাংলা সাহিত্যের ডিজিটালাইজেশনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে সেইবই। বাংলা ভাষা ও সাহিত্যের সর্ববৃহৎ অনলাইন ই-বুক লাইব্রেরি সেইবই (Sheiboi)। অনলাইন স্টোরের বইগুলো পড়ার জন্য এ ক্ষেত্রে পাঠককে সেইবই রিডার অ্যাপটি তার মোবাইল বা ট্যাব ডিভাইসে ইনস্টল করতে হবে। অ্যানড্রয়েড এবং iOS-নির্ভর স্মার্টফোন এবং ট্যাবলেট ব্যবহারকারী পাঠকরা অ্যাপটি ফ্রি ডাউনলোড এবং ইনস্টল করতে পারবেন। এই লাইব্রেরি থেকে একজন ইউজার বা পাঠক ৫০০ + ফ্রি বই ডাউনলোড করার পাশাপাশি পছন্দের অনেক বই সুলভ মূল্যে কিনতে পারেন। সব মিলিয়ে একজন পাঠক বিশ্বের যেকোনো প্রান্ত থেকে তাঁর পছন্দের বাংলা বইগুলো সেইবই (Sheiboi Mobile App) অনলাইন স্টোর থেকে সংগ্রহ করে স্মার্টফোন বা ট্যাবলেটে পড়তে পারেন খুব সহজেই।

সেইবই অ্যাপটির ডাউনলোড লিংক:

অ্যানড্রয়েড: http://bit.ly/1cdmwQh

আইফোন: http://apple.co/2kfotmT

ফেসবুক পেজ: https://www.facebook.com/sheiboireader/

ওয়েবসাইট: www.sheiboi.com

Share.

Leave A Reply

÷ two = two