সারাদেশে স্কাইপ সেবা বন্ধ

0

বাংলাদেশ থেকে ইন্টারন্টেভিত্তিক যোগাযোগমাধ্যম স্কাইপি ব্যবহার করা যাচ্ছে না। বাংলাদেশ  টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) স্কাইপি বন্ধ করে দিয়েছে বলে জানা গেছে। যদিও কর্তৃপক্ষ বিষয়টি এখনো স্বীকার করেনি।তবে সোমবার বিটিআরসি’র একটি সূত্র ইন্টারনেটভিত্তিক জনপ্রিয় যোগাযোগমাধ্যমটি বন্ধ করে দেওয়া হয় বলে জানিয়েছে।

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন বাংলাদেশের (আইএস পিএবি) মহাসচিব এমদাদুল হক বার্তাসংস্থা ইউএনবিকে বলেন, ‘স্কাইপ ব্যবহার করে দেশে এবং দেশের বাইরে সব যোগাযোগ ব্যবস্থা বন্ধ রাখার ব্যাপারে বিটিআরসি থেকে চিঠি পেয়েছেন।’

কয়েকটি আন্তর্জাতিক গেটওয়ে (আইআইজি) সেবা দানকারী প্রতিষ্ঠানও রোববার রাতে একই চিঠি পাওয়ার কথা জানিয়েছেন।তবে অভিযোগ অস্বীকার করে বিটিআরসি চেয়ারম্যান জহুরুল হক বলেন, ‘স্কাইপ বন্ধের ব্যাপারে টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন থেকে এমন কোনো নির্দেশনা দেওয়া হয়নি।’তবে প্রযুক্তিগত সমস্যার কারণে কোথাও কোথাও কিছু সমস্যা হয়ে থাকতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে স্কাইপ ব্যবহার করেন, এমন অনেকের অভিযোগ তারা গতকাল সকাল থেকেই স্কাইপ ব্যবহার করে যোগাযোগ করতে পারছেন না।ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশনের একটি সূত্র জানিয়েছে, বিটিআরসির ওই নির্দেশনা পাওয়ায় তারা স্কাইপি বন্ধ করে দিয়েছে। বর্তমানে বাংলাদেশে স্কাইপির সব সেবা বন্ধ রয়েছে।

Share.

Leave A Reply

ninety two ÷ = twenty three