সাংবাদিকতা বিভাগের শিক্ষা সফর সম্পন্ন

0

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ (জেসিএমএস) বিভাগের উদ্যোগে শিক্ষা সফর ‘অপারেশন সুন্দরবন ২০১৮’ সম্পন্ন হয়েছে। গত ৮ জানুয়ারি থেকে ১১ জানুয়ারি পর্যন্ত এ শিক্ষা সফর অনুষ্ঠিত হয়।

গত ০৮ জানুয়ারি দুপুরে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের বিজয় ক্যাম্পাসের সামনে থেকে দুটি বাসযোগে শিক্ষা সফরের যাত্রা শুরু হয়। মাওয়া ঘাট হয়ে খুলনার রূপসা ঘাট থেকে ‘নিউ সান-৪’ লঞ্চের মাধ্যমে মূলত শুরু হয় অপারেশন সুন্দরবন। দুবলার চর, হিরন পয়েন্ট, কটকা অভয়ারণ্য, কটকা সী বীচ ও হাড়বাড়িয়া ভ্রমণ করা হয়। ভ্রমণ হয় মোট ৪ দিন ৩ রাত। দিনে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ানো আর রাতে লঞ্চেই ছিল রাত্রিযাপন। ভ্রমণ শেষে রূপসা ঘাট থেকে বাসে যাত্রা শুরু করে বিজয় ক্যাম্পাসে এসে শেষ হয় এই অপারেশন।

ট্যুরের মূল পরিকল্পনায় ছিলেন জেসিএমএস বিভাগের উপদেষ্টা অধ্যাপক রোবায়েত ফেরদৌস। অপারেশন সুন্দরবনে শিক্ষক, খণ্ডকালীন শিক্ষক, শিক্ষার্থী মিলে সদস্য সংখ্যা ছিল সর্বমোট ৭৫ জন। অপারেশন সুন্দরবন ২০১৮ এর সমন্বয়ক ছিলেন জেসিএমএস বিভাগের শিক্ষক সাহস মোস্তাফিজ ও সহকারী সমন্বয়ক ছিলেন শিক্ষক রিফাত সুলতানা। ট্যুরটি পরিচালনা করেন মৃদুল ট্যুরিজম।

ছবিতে ‘অপারেশন সুন্দরবন ২০১৮’  

Share.

Leave A Reply

− 3 = 6