সাংবাদিকতায় ভালো করতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই

0

নিজস্ব প্রতিবেদক
অনলাইন নিউজ পোর্টাল বিডিভয়েস২৪ডটকম সাংবাদিকতায় অাগ্রহী শিক্ষার্থীদের জন্য তিন দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে। কার্যক্রমটি আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্যদিয়ে শুরু হয় গেলো (৪ মার্চ) রবিবার এবং শেষ হয় গতকাল মঙ্গলবার।

তিন দিনের এ কার্যক্রমে প্রথম দিন সংবাদের সংজ্ঞা, বৈশিষ্ট্য, উপাদান, সংবাদ মূল্য, সংবাদ চেতনা, সংবাদ সূচনা এবং লেখার কৌশল নিয়ে আলোচনা করেন বিডিভয়েসের প্রাক্তন সিনিয়র রিপোর্টার ও বর্তমান নতুন কিছু ডটকমের বার্তা প্রধান হাকিম মাহি। দ্বিতীয় দিন সংবাদ কাঠামোর ধারণা দেন এবং এসব কাঠামোর প্রয়োজনীয়তা তুলে ধরেন। এছাড়াও তিনি সংবাদ সংগ্রহের কৌশল এবং সংবাদের উৎস, সোর্সের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে সংবাদ সংগ্রহের কৌশল সম্পর্কে আলোচনা করেন।

সমাপনী পর্বে প্রশিক্ষণ কোর্সের পৃষ্ঠপোষক গোলাম মোস্তফা মজুমদার বলেন, ‘দ্বিতীয় পর্বে বিডিভয়েস সাংবাদিকতায় অাগ্রহী শিক্ষার্থীদের নিয়ে বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে। সাংবাদিকতায় ভালো করতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই। পেশাগত মানোন্নয়নের জন্য এ কোর্সের ডিজাইন করা হয়েছে।’

কোর্সটির সার্বিক তত্বাবধানে ছিলেন গাজী টিভির সিনিয়র নিউজ প্রডিউসার জাহাঙ্গীর কবির রোকন ও বিডিভয়েসের সাব-এডিটর অাশরাফুল ইসলাম রাসেল এবং প্রশিক্ষক হিসেবে ছিলেন সাংবাদিক হাকিম মাহি। উক্ত কোর্সে ১০ জন শিক্ষার্থী প্রশিক্ষণ গ্রহণ করেন। 

Share.

Leave A Reply

fifty ÷ = ten