শুন্যহাতে সিরিজ শেষ করলো টাইগাররা

0

ঘরের মাঠে বাংলাদেশ যে শক্তিশালী প্রতিপক্ষ তা আজ শুধু দুঃস্বপ্ন। বছরের শুরু থেকে একে একে সিরিজ হার ক্রিকেটপ্রেমী মানুষের মাঝে তৈরি করেছে কৌতূহল। তার ধারাবাহিকতায় গতকাল শ্রীলংকার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে খেলতে নামে স্বাগতিকরা। কিন্তু তারপরেও জয়ের দেখা পায়নি তামিম-মুশফিকরা। শুন্যহাতে ত্রিদেশীয় সিরিজ, টেস্ট ও তী-২০ সিরিজ শেষ করলো তারা।

সিলেটে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

প্রথমে ব্যাটিং করার সুযোগে রীতিমতো দান্ডব চালায় শ্রীলংকা। কুশল মেন্ডিসের দৃষ্টিনন্দন ব্যাটিংয়ের কাছে পরাস্ত হয় আবু জায়েদ, নাজমুলের মতো তরুণ বোলাররা। যোগ্য সঙ্গী হয়ে গুনাথিলিকা খেলেন ৩৭ বলে ৪২ রানের দায়িত্ববান ইনিংস। কুশল মেন্ডিস করেন ৬ বাউন্ডারি ও ৩ ওভার বাঊন্ডারিতে ৪২ বলে ৭০ রানের ঝড়ো ইনিংস। শেষদিকে থিসারা পেরেরার ১৭ বলে ৩১, উপুল থারাঙ্গার ১৩ বলে ২৫ ও দাশুন সানাকার ১১ বলে ৩০ রানের উপর ভর করে ২০ ওভারে ৪ উইকেটে ২১০ রান করে চন্ডিকা হাথুরুসিংহের চান্দিমাল বাহিনী।

নিজেদের মাঠে বোলিং করে রীতিমতো অসহায় টাইগার বোলাররা। একমাত্র নাজমুল অপু ৪ ওভারে ২৮ দিয়েছেন। বাকিরা ৯ এর উপরে ইকোনোমি রেটে রান খরচ করে পেয়েছেন ৪ উইকেট।

ব্যাটিংয়ে নেমে তামিমের ২৯, অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের ৪১ ও তরুণ সাইফউদ্দীনের ২০ রান ছাড়া আর কেউ সুবিধা করতে পারেনি। ফলে ১৩৫ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। ফলে ৭৫ রানের বড় হার নিয়ে সিরিজ শেষ করলো টাইগাররা।

বাংলাদেশ ক্রিকেটে এমন পরাজয় দেখে ক্রিকেটপ্রেমী জনতার মেনে নেয়া কষ্টকর হয়ে পড়েছে। বিশেষভাবে বিগত ২ বছরের পারফর্মেন্সের সাথে সাবেক কোচ  চন্ডিকা হাথুরুসিংহের অভাব অনুভব করছে বাংলাদেশ ক্রিকেট দল। শ্রীলংকার মাটিতে ত্রিদেশীয় সিরিজ পর্যন্ত অপেক্ষা করতে হবে ক্রিকেটপ্রেমীদের।

Share.

Leave A Reply

eighty five − = eighty one