‘শিস সং’ দিয়ে কোলকাতা মাতালেন অবন্তি সিঁথি

0

‘কাপ সং’ গেয়ে ইউটিউবে বহু আগেই ভাইরাল হয়েছিলেন জামালপুরের মেয়ে অবন্তি সিঁথি। এবার শিস সং দিয়ে পুরো কোলকাতা মাতালেন তিনি।

গত শনিবার(১৫ সেপ্টেম্বর) জি বাংলার রিয়্যালিটি শো সারেগামাপা’র মঞ্চে পরিবেশন করেন তার শিস সং। কিশোর কুমারের ‘আকাশ কেন ডাকে’ গানটি কাপ দিয়ে তাল দিয়ে ও পরবর্তীতে শিস দিয়ে শোনান এই প্রতিযোগিতার বিচারকদের। এরপর থেকেই তার এই চমৎকার পরিবেশনাটি ভাইরাল হয়ে ঘুরছে দুই বাংলার সামাজিক যোগাযোগমাধ্যমে।

২০১৬ সালে বাংলাদেশের অন্যতম স্বনামধন্য শিল্পী কুমার বিশ্বজিৎ এর ‘ যেখানেই সীমান্ত তোমার” গানটি দুটি ভিন্ন বাদ্যযন্ত্রের সাহায্যে গেয়ে অতি অল্প সময়েই জনপ্রিয় হয়ে ওঠেন। পরবর্তীতে আরও অনেক ‘ কাপ সং’ গেয়ে ইউটিউবে আপলোড করেন তিনি।

সারেগামাপা’র মঞ্চে সেদিন সন্ধ্যায় এক অন্যরকম পরিবেশের সৃষ্টি হয়। বাংলাদেশের মেয়ে অবন্তী সিঁথির কণ্ঠ, কাপ মিউজিক আর শিস—সে এক অন্যরকম পরিবেশনা! এই বিস্ময়কর পরিবেশনা দেখে উপস্থিত বিচারক শ্রীকান্ত আচার্য, শান্তনু মৈত্র, কৌশিকী চক্রবর্তী, মোনালী ঠাকুর, পণ্ডিত তন্ময় বোস, রূপঙ্কর বাগচী, জয় সরকার ও শুভমিতার মতো নন্দিত শিল্পী-সুরকাররা আসন ছেড়ে উঠে দাঁড়ান। করতালি আর প্রশংসায় ভাসিয়ে দেন বাংলাদেশের অবন্তীকে।

‘আকাশ কেন ডাকে’ গানটি গাওয়ার পর প্রতিযোগিতার অন্যতম স্বনামধন্য বিচারক শান্তনু মৈত্র অবন্তির অন্যরকম এক পরীক্ষা নেন। মঞ্চে উপস্থিত থাকা একজন বাঁশিবাদককে তার বাঁশিতে বিভিন্ন সুর তুলতে বলেন আর এদিকে অবন্তিকে সেই সুরগুলোকে শিস দিয়ে শোনাতে বলেন। পরীক্ষাটিতে বাঁধভাঙ্গা সাফল্যের সাথে উত্তীর্ণ হন অবন্তী। উচ্ছ্বাসিত বিচারকগণ তার গলায় মেডেল পড়িয়ে তাঁকে প্রতিযোগী হিসাবে স্বীকৃতি দেন।

এই অনুষ্ঠানের নতুন পর্বের শুটিংয়ে অবন্তী সিঁথি এখন ভারতের কলকাতায় অবস্থান করছেন। এবারের পরিবেশনাটি এরকম প্রশংসিত হওয়া প্রসঙ্গে অবন্তীর তাৎক্ষণিক প্রতিক্রিয়া এমন, ‘সম্মানিত বিচারকদের অ্যাপ্রিসিয়েশন পেয়ে আমি আসলে কথা হারিয়ে ফেলেছিলাম। স্টেজে দাঁড়িয়ে তখন নিজের হৃদস্পন্দন শুনতে পাচ্ছিলাম। ভাবতেই পারিনি এই পরিবেশনা সবার এতটা ভালো লাগবে। আমি খুব খুশি।’

উল্লেখ্য, জি বাংলার রিয়্যালিটি শো সারেগামাপা’র গতবারের আসরে অতিথি হিসাবে ‘কাপ সং’ পরিবেশন করেছিলেন ‘কাপ ও শিস সং’ খ্যাত এই শিল্পী।

Share.

Leave A Reply

nine × one =