শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানালো স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ

0

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ভাষা দিবস। ১৯৫২ সালের এ দিনে মাতৃভাষা জন্য জীবন দিয়েছিলেন সালাম, বরকত, রফিক, জব্বার এবং শফিউর। এ দিনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে দেশের সাধারণ জনতা থেকে শুরু করে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনগুলো ফুলেল শুভেচ্ছা জানায় শহীদ মিনারে।

রাজধানীর ধানমণ্ডি ২৭ ও কলাবাগানে অবস্থিত স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের পক্ষ থেকে ২১ ফেব্রুয়ারি’র প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় বিশ্ববিদ্যালয়টির শিক্ষক ও শিক্ষার্থীরা।

এ সময় উপস্থিত ছিলেন স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রো-উপাচার্য আনোয়ারুল কবীর, রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল মির্জা এজাজুর রহমান এবং জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের উপদেষ্টা অধ্যাপক রোবায়েত ফেরদৌস। জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের জ্যেষ্ঠ প্রভাষক কাজী এম. আনিছুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন সহকারি রেজিস্ট্রার মোহাম্মদ জাহাঙ্গীর আলম এবং বিশ্ববিদ্যালয়টির কো-কারিকোলাম এক্টিভিটিস এর এক্সিকিউটিভ মো. আবদুল কাদের সোহান।

২১ ফেব্রুয়ারি, মহান শহীদ দিবসকে সামনে রেখে এর আগের দিন ২০ ফেব্রুয়ারি রাত ৯টা থেকেই বিশ্ববিদ্যালয়টির প্রধান ক্যাম্পাস ধানমণ্ডি ২৭ এ শিক্ষক ও শিক্ষার্থীরা জমায়েত হতে থাকে। এরপর রাত ১০টায় সেখান থেকে সবাই মিলে প্রথমে গাড়ি যোগে এবং পরে পায়ে হেঁটে শহীদ মিনারে পৌঁছান। রাত ১২টা ১ মিনিটে শহীদদের স্মরণে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন তাঁরা।

Share.

Leave A Reply

60 − fifty one =