‘ল-ফেস্ট ডিবেট প্রিমিয়ার লীগ ২০১৮’ সম্পন্ন

0

নতুনকিছু ডেস্ক।।  

আইন বিভাগের ৫ দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন “ল ফেস্ট” এর অন্যতম আকর্ষন “ল ফেস্ট ডিবেট প্রিমিয়ার লীগ -২০১৮” সম্পন্ন হয়েছে।

এতে মোট ১০ টি দলে ৩০ জন বিতার্কিক অংশ গ্রহন করে, যার মধ্যে ১০ জন আইকন বিতার্কিক ও ২০ জন নবীন বিতার্কিক অংশ নেয়। মোট ৩ টি রাউন্ড শেষে চূড়ান্ত পর্বে চ্যাম্পিয়ন হয় মীর  শাহরিয়ার, সৈয়দ অয়ন ও সুমনা তানজিন এর CRPC দল এবং রানার আপ হয় স্বরনীকা চৌধুরী – সোনিয়া আক্তার – আনিকা আক্তার এর Evidence Act দল। শ্রেষ্ঠ নবীন (জুনিয়র) বিতার্কিক হয় “সুমনা তানজিন”।

পুরো প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন আইন বিভাগের সহযোগী অধ্যাপক আসগর আলী ,খন্ডকালীন শিক্ষক সওগাত ইবনে সিরাজ (নিলয়) ,প্রভাষক সানজাদ শেখ, জেষ্ঠ্য প্রভাষক শেখ মুহিবুল্লাহ এবং প্রভাষক ওয়াশিক মোঃ ইমতিয়াজ। স্পীকার হিসেবে ছিলেন স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ ল ডিবেটিং সোসাইটি – (এসইউবিএলডিএস)’র সভাপতি নজরুল ইসলাম, ছাত্র উপদেষ্টা এম এন রাহাতুল ইসলাম ও এসইউবিডিএস’র সাধারণ সম্পাদক মোসাব্বিরা রহমান।

সম্পূর্ন অনুষ্ঠানের তদারকি করেন ‘এসইউবিএলডিএস’ এর মডারেটর ও সহকারী অধ্যাপক নাজিয়া রহমান। প্রতিযোগিতা শেষে নাজিয়া রহমান স্বাগত বক্তব্য দেন। এছাড়াও আইন বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক জিনাত আমিন ‘এসইউবিএলডিএস’ এর কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন ও চূড়ান্ত ফলাফল ঘোষনা করেন। তিনি বলেন, ক্লাবটি আরো সমৃদ্ধশালী হবে এই আশা করি।

অতিথি হিসেবে জার্নালিজম কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের কো-অর্ডিনেটর জেষ্ঠ্য প্রভাষক কাজী আনিছ আইন বিভাগ ও তাদের বিতর্ক প্রতিযোগিতার প্রশংসা করে বলেন, আমি আশা করি এই ডিপার্টমেন্টের বিতার্কিকরা একদিন অনেক দুর যাবে।

Share.

Leave A Reply

four × = twelve