লঞ্চের টিকিট পর্যাপ্ত, বললেন বিক্রেতারা

0

সপ্তাহখানেক বাদেই ঈদুল আযহা। শুরু হয়ে গেছে ঈদে বাড়ি ফেরার জন্য বিভিন্ন যানবাহনের টিকিট। থেমে নেই লঞ্চ ঘাটের টিকিট বিক্রেতারাও। যাত্রীদরে ভোগান্তি কমাতে ঢাকা-বরিশাল ও ঢাকা-চাঁদপুর নদী পথে লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে গত ২৬ আগস্ট থেকে।

সম্প্রতি রাজধানীর সদরঘাটে লঞ্চ ঘাট এলাকায় সরেজেমিনে দেখা গেছে, অগ্রিম কিছু টিকিট ইতোমধ্যে বিক্রি হলেও, এখনও ক্রেতার ভিড় জমেনি। টিকিট বিক্রেতারা অপেক্ষায় আছেন ৬ সেপ্টেম্বরের জন্য। ওই দিন থেকেই যাত্রীর ভিড় বাড়তে পারে বলে ধারণা করছেন তাঁরা।

launch-sadarghat-02

গ্রীনলাইন কর্তৃপক্ষ জানায়, ‘ আমাদের লঞ্চের টিকিটের জন্য কষ্ট করে ঘাটে আসতে হবে না। অনলাইনে আমাদের টিকিটি বুকিং করার সিস্টেম আছে। টিকিটের দামেরও কোনো পরিবর্তন নেই। টিকিটের দাম ৭০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত। বরিশাল রুটের র্কীতনখোলা, পারাবত, সুরভী, সুন্দরবনসহ প্রায় সব লঞ্চে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আর চাঁদপুর রুটে সোনারতরী, আবে জমজম, রফরফ-এসব লঞ্চেরও অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। বিক্রেতারা জানান, টিকিট পর্যাপ্ত পরিমাণে আছে। দামও বেশি বাড়ানো হয়নি। লঞ্চের পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ চলছে। কিছু লঞ্চ নতুনভাবে রংও করা হচ্ছে।

লিখেছেনঃ  মো. আশ সাকির গাজী

Share.

Leave A Reply

2 × two =