রাশিয়া বিশ্বকাপের রানার্সআপের অসহায় আত্মসমর্পণ

0

নতুনকিছু ডেস্ক।। 

রাশিয়া বিশ্বকাপের ফাইনালিস্ট দল কোন দুইটি ,একবাক্যে সবাই বলে দিতে পারবে । কোন দ্বিধা ছাড়াই ফ্রান্স আর ক্রোয়েশিয়ার নাম বলে দিবে যে কোন বয়সের মানুষ। বিশ্বকাপের ফাইনালিস্ট টিম মানে তাঁদের সেই পরিমাণ যোগ্যতা আছে বিধায় বিশ্বকাপের মত আসরে ফাইনাল খেলতে পেরেছেন। কিন্তু গত রাতে স্পেনের সাথে ম্যাচে কে বলবে এই দলটি বিশ্বকাপের রানার্স আপ। ইউরোপের নতুন প্রতিযোগিতা নেশনস লিগের ম্যাচে লজ্জার হার নিয়ে মাঠ ছাড়ে ক্রোয়েটরা। তারা স্পেনের কাছে ৬-০ গোলের বিশাল ব্যবধানে পরাজিত হয়। এ যেন অসহায় আত্মসমর্পণ।

২৪ মিনিটের মাথায় ম্যাচের প্রথম গোলটি করেছিলেন স্পেনের সাউল নিগুয়েজ। ৩৩ মিনিটে ক্রোয়েশিয়া পিছিয়ে পড়ে ২-০ গোলের ব্যবধানে। এবার স্পেনের পক্ষে গোল করেন মার্কো এসেনসিও। দুই মিনিট পরে আবারও বল জড়ায় ক্রোয়েশিয়ার জালে। এবার আত্মঘাতী গোল করে নিজেদের জালেই বল জড়ান লোভর কালিনিক।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও গোলের দেখা পায় স্পেন। ৪৯ মিনিটে ম্যাচের চতুর্থ গোলটি করেন রদ্রিগো। ৫৭ মিনিটে স্কোরশিটে নাম লেখান সার্জিও রামোস। আর ৭০ মিনিটে ক্রোয়েশিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ইসকো। করেন দলের পক্ষে ষষ্ঠ গোলটি।

এই জয় দিয়ে নেশনস লিগের চূড়ান্ত পর্বে যাওয়ার আশা জোরদার করেছে স্পেন। বাকি দুটি ম্যাচে দুই পয়েন্ট সংগ্রহ করলেই তারা চলে যাবে পরবর্তী পর্বে। এর মধ্যে একটি ম্যাচ আছে ইংল্যান্ডের বিপক্ষে। আরেকটি ক্রোয়েশিয়ার বিপক্ষে।

ক্রোয়েশিয়ার বিপক্ষে ৬-০ গোলের বড় ব্যবধানে জয়ের পর এসেনসিও বলেছেন, ‘আমরা খুবই দারুণ একটা ম্যাচ খেলেছি। এই সপ্তাহটাই কাটিয়েছি দারুণভাবে। আমাদের এখন এই মনোভাবটাই আরো পাকাপোক্ত করতে হবে।’

Share.

Leave A Reply

twenty − nineteen =