রাজধানীতে আজও অঘোষিতভাবে বাস ধর্মঘট চলছে

0

নতুন কিছু ডেস্ক।। 

নিরাপত্তার অজুহাতে রাজধানীতে আজও অঘোষিতভাবে বাস ধর্মঘট চলছে। ছাত্র আন্দোলনে তোপের মুখে থাকা  নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান গতকাল বলেছিলেন, ‘কেউ ধর্মঘট ডাকেনি। আশা করছি আগামীকাল (শনিবার) থেকে বাস চলাচল করবে।‘ কিন্তু রাজধানীর অভ্যন্তরীণ রুটগুলোতে আজও কোনো যাত্রীবাহী বাস না চলায় নগরবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

আজ (শনিবার) সকালে মিরপুর রোড, রোকেয়া সরণি, সাতমসজিদ রোড, কাজী নজরুল ইসলাম এভিনিউ, মানিক মিয়া এভিনিউ, প্রগতি সরণি, এলিফ্যান্ট রোডে কোনো গণপরিবহন দেখা যায়নি। তবে বিআরটিসি ও বিভিন্ন সরকারি দপ্তরের বাস চলাচল করছে। সড়কে রিকশা, সিএনজিচালিত অটোরিকশা, প্রাইভেটকার, মাইক্রোবাস চললেও সংখ্যায় অনেক কম। বেশি ভাড়া ও অনেক দুর্ভোগে অফিস ও গন্তব্যে পৌঁছাতে হচ্ছে নিত্য যাত্রীদের।

গত ২৯ জুলাই রাজধানী বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনার প্রতিবাদে রাস্তায় বিক্ষোভে ফেটে পড়ে শিক্ষার্থীরা। এরপর থেকে ঢাকার অভ্যন্তরীণ সড়কগুলোয় বাস চলাচল একেবারেই কমে যায়। এমনকি আন্তঃজেলা বাস চলাচলও বন্ধ হয়ে যায়। এরই মধ্যে গণপরিবহন মালিক-শ্রমিক সমিতির নেতারা বলেছেন, নিরাপত্তার কারণে তারা রাস্তায় বাস নামাবেন না।

Share.

Leave A Reply

ten × one =