যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা সেন্টার উদ্বোধন

0

সাদমান শাওন-

বাংলাদেশ সফররত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ও বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ভারতীয় ভিসা সেন্টার উদ্বোধন করেছেন। শনিবার বেলা ১১ টায় ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা সংলগ্ন যমুনা ফিউচার পার্কে এ সেন্টার উদ্বোধন হয়।

ভিসা সেন্টারটি উদ্বোধনের সময় উভয় দেশের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উদ্বোধনের পর একজন বাংলাদেশির হাতে প্রতীকী ভিসা তুলে দেন রাজনাথ সিং। নতুন এই ভিসা আবেদন কেন্দ্রে ঢাকায় বিদ্যমান সকল ভিসা আবেদন কেন্দ্র (মতিঝিল, উত্তরা, গুলশান এবং মিরপুর রোড) প্রতিস্থাপিত হবে। একইসঙ্গে ভারতীয় ভিসা আবেদন জমা দেওয়ার জন্য বিদ্যমান ই-টোকেন (সাক্ষাৎকার) ব্যবস্থাও প্রত্যাহার করা হবে। সরাসরি উপস্থিত হয়েই জমা দেয়া যাবে ভিসা আবেদন। অপেক্ষাও করতে হবেনা দীর্ঘক্ষণ এমনটাই দাবি কর্তৃপক্ষের।

৩১ শে আগষ্ট থেকে ঢাকায় বিদ্যমান সব ভিসা আবেদন কেন্দ্রের কার্যক্রম এই ভিসা সেন্টার থেকে পরিচালিত হবে। ১৮ হাজার ৫০০ বর্গফুটের এই ভিসা আবেদন কেন্দ্রে থাকবে কম্পিউটার নিয়ন্ত্রিত টোকেন ভেন্ডিং মেশিন। দৈনিক ৭০০ জন ভিসা প্রার্থী বসতে পারবেন আর দৈনিক ভিসা পাবে প্রায় ৫ হাজার মানুষ।

থাকছে আরামদায়ক বসার ব্যবস্থা ও শীতাতপ নিয়ন্ত্রিত অপেক্ষাগার, খাবার দোকান ও আবেদন জমায় থাকছে ৪৮টি কাউন্টার। জ্যেষ্ঠ নাগরিক, নারী, মুক্তিযোদ্ধা ও ব্যবসায়ীদের ভিসা আবেদনের জন্য করা হয়েছে আলাদা কাউন্টার। এছাড়া বিশেষ সহায়তা ডেস্ক ও প্রিন্টিং, ফটোকপি ইত্যাদি সেবার জন্য থাকছে কাউন্টার।

Share.

Leave A Reply

÷ 6 = one