মোবাইল গেমে স্বর্ণজয়

0

ছোটবেলায় গ্রামের শিশুরা কলা গাছের অংশ দিয়ে ব্যাট কিংবা খড়ের গাদাকে গোল করে বল বানিয়ে ক্রিকেট খেলে নিজেদের শৈশব কাটিয়েছেন। মেয়েরা বৌছি, কুতকুত, দড়ি লাফ এগুলো খেলেই বড় হতো।

তবে শহুরে ছেলেমেয়েরা একটু ভিন্নভাবেই বড় হয়। জায়গার স্বল্পতা থাকাতে তারা বাসার ছাদে অথবা বাসার নিচের গ্যারেজে খেলাধুলা করতো। কিন্তু সময়ের সাথে সাথে তা পরিবর্তন হয়। ইন্টারনেটের প্রসারের কারণে আজ সবাই গ্যাজেট নির্ভর। ছোটবড় সকলেই খেলছে মোবাইল গেম।

অনলাইনে বিভিন্ন ধরণের গেম থাকে খেলার জন্য। তবে এবার এমন এক গেম এলো যা খেলতে পারলে সহজেই হবে স্বর্ণজয়।
অনলাইনে মোবাইল গেম খেলে সত্যিকারের স্বর্ণ জেতার বিষয়টি অনেকে ভাবতেও পারবেন না। কিন্তু এমনটাই ঘটছে বাস্তবে। প্ল্যানেট গোল্ড রাশ নামে একটি মোবাইল গেম এই সুযোগ দিয়েছে।

গেমটিতে জিতলেই পুরস্কার হিসেবে পাওয়া যাচ্ছে স্বর্ণ। আইটিউনস অ্যাপ স্টোর বা গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হচ্ছে ওরেগন-বেস গেমটি। আমেরিকায় জনপ্রিয় গেম এটি। এ গেম খেললেই একটা নির্দিষ্ট সময়ের জন্য সত্যিকারের স্বর্ণ পাওয়া যাচ্ছে।

তবে বিশ্বের সব দেশ থেকে এই খেলাটিতে পুরস্কার পাওয়া যায় না। বাংলাদেশ তো নয়ই। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ইউরোপের একাধিক দেশসহ মোট ২৪টি দেশ থেকে গেম খেলে স্বর্ণজয় করা যাচ্ছে।

প্রতি দিন গেমাররা এ টুর্নামেন্টে খেলে জিতলে পাবেন এক আউন্স স্বর্ণের আট ভাগের এক ভাগ, যা প্রায় ৪ গ্রামের সমান। প্রতি সপ্তাহে সর্বাধিক দু’আউন্স করে স্বর্ণ জিততে পারবেন প্রতিযোগীরা।

Share.

Leave A Reply

63 ÷ twenty one =