মুমিনুল-লিটনের দাপটে চট্রগ্রাম টেস্ট ড্র

0

মুমিনুল হকের সেঞ্চুরি ও লিটন দাসের দাপুটে ৯৪ রানের উপর ভর করে শ্রীলংকার বিপক্ষে লড়াকু ড্র করেছে টাইগাররা। শেষদিকে মাহমুদউল্লাহ ও মোসাদ্দেক হোসেনের অপরাজিত ব্যাটিংয়ে আম্পায়ার ও দুই দলের অধিনায়ক ড্র মেনে নিতে বাধ্য হন।

তিন উইকেটে ৮১ রান নিয়ে শেষ দিনের খেলা শুরু করে প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ার মুমিনুলের সঙ্গী হয়ে ক্রিজে আসেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস। দুইজনের দায়িত্বশীল ব্যাটিংয়ের কাছে পরাস্ত হন শ্রীলংকান বোলাররা। লাঞ্চ বিরতির পর ম্যাচের ২য় শতক তুলে নেন মুমিনুল। এটি বাংলাদেশী কোনো ক্রিকেটারের প্রথম অর্জন।  মুমিনুলের সাথে নিজেকে মেলে ধরেছিলেন লিটন। কিন্তু হেরাথের বলে চড়াও হয়ে মারতে গিয়ে পেরেরার হাতে বল তুলে দিয়ে সাজঘরে ফিরে যান তিনি ৯৪ রান করে।

শেষদিকে মাহমুদউল্লাহর ৬৫ বলে ২৮ ও ও মোসাদ্দেক হোসেনের ৫৩ বলে ৮ রানের উপর ভর করে ৫ উইকেটে ৩০৭ হলে দুই দল ম্যাচ ড্র হিসেবে মেনে নেন। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ২টি উইকেট পান রঙ্গনা হেরাথ। একটি করে উইকেট লাভ করেন সান্দাকান, পেরেরা ও ধনঞ্জয়। দুই ইনিংসে ২৮১ রান করায় ম্যাচ সেরা নির্বাচিত করা হয় মুমিনুল হককে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ৮ ফেব্রুয়ারি।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ (প্রথম ইনিংস) ৫১৩-১০ (মুমিনুল ১৭৬, মুশফিক ৯২ঃ লাকমল ৩-৬৮)

শ্রীলঙ্কা (প্রথম ইনিংস) ৭১৩-৯ (ডিক্লেয়ার) (মেন্ডিস ১৯৬, ডি সিলভা ১৭৩ঃ তাইজুল ৪-২১৯)

বাংলাদেশ (দ্বিতীয় ইনিংস) ৩০৭-৫ (মুমিনুল ১০৫, লিটন ৯৪ঃ হেরাথ ২-৮০)

 

Share.

Leave A Reply

× five = 20