মাশরাফি বিশ্বকাপ নিয়ে ভাবছেন

0

তামিম ও সাকিব চোটের কারনে দলের বাইরে। মিরাজ জ্বরে ভুগছেন। হাসপাতাল থেকে পরশু ফিরেছেন রুবেল। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ আজ শুরু হচ্ছে। ওয়ানডে সিরিজ শেষে শুরু হবে জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্ট সিরিজ।

তারপর ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে হোম সিরিজ। আছে আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ড সফর। এ সব কিছু ছাপিয়েও দৃষ্টি ফেলতে হবে ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে। বিশ্বকাপের জন্য ক্রিকেটাররা আত্মবিশ্বাসী হতে চাইবেন এখান থেকে। এসব সিরিজের পারফরম্যান্স দেখেই এগিয়ে রাখবেন বিশ্বকাপের খেলোয়ারের তালিকা নির্বাচকেরা।

কিছু খেলোয়াড়ের নামের তালিকা চাইলে এখনই বলে দেওয়া যায়। মাশরাফি, মুসফিক, সাকিব, মাহমুদউল্লাহ, তামিম কোন অঘটন না হলে এই পাঁচজনকে ছাড়া বিশ্বকাপের দল হবে না। সাকিব, রিয়াদ, মুশফিক, তামিমের ক্ষেত্রে হয়তো আমাদের চিন্তা করার সুযোগ কম কাল সেরকমই আভাস দিলেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মোস্তাফিজ, লিটন এরাও ভাল করছে। আমাদের ব্যাকআপ খেলোয়ারের অনেক ঘাটতি আছে। আন্তর্জাতিক ক্রিকেট পারফর্ম করার মতো ব্যাকআপ সামনের চার সিরিজে ব্যাকআপ খেলোয়ারদের বিশ্বকাপের বিমানে ওঠার যোগ্যতা প্রমাণ করতে হবে।

কয়েক বছর ধরে জাতীয় দলে নিয়মিত থাকা খেলোয়াড়েরা তো আছেই। সাইফউদ্দিন এবং দলে নবাগত রাব্বিকেও বিবেচনা করেন মাশরাফি। বিশ্বকাপের কথা যদি চিন্তা করি সাইফউদ্দিন আছে। আরেকজন ফজলে রাব্বি। ৩ নম্বর ব্যাটসম্যান হিসেবে আজ রাব্বির অভিষেক হতে পারে। লিটনের অপেনিং সঙ্গী হতে পারে ইমরুল কায়েস ও নাজমুল হোসেনের একজন।

Share.

Leave A Reply

eighty four ÷ 12 =