ভাঁজ করা স্মার্টফোন আনছে লেনোভো

0

প্রয়োজনীয়তার আলোকে প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে সব কিছু। আনুষঙ্গিক জিনিসপত্রে লক্ষ্য করা যাচ্ছে নিত্যনতুন পরিবর্তন। এবার সেই তালিকায় নাম লেখালেন লেনোভো কোম্পানি। স্মার্টফোনের ধারায় পরিবর্তন আনতে যাচ্ছেন তারা।

স্মার্টফোন নির্মাতারা ভাঁজ করা বা ফোল্ডেবল ফোনের দিকে গুরুত্ব দিচ্ছেন বেশি। স্মার্টফোন নির্মাতা হুয়াওয়ে ও স্যামসাং শিগগিরই ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে। এবারে আরেক চীনা স্মার্টফোন নির্মাতা ফোল্ডেবল স্মার্টফোন তৈরির পরিকল্পনা করছে। সম্প্রতি চীনের সামাজিক যোগাযোগের সাইট ওয়েবুতে লেনোভোর ভাঁজ করা ফোনের তথ্য প্রকাশিত হয়েছে।

দীর্ঘদিন ধরেই ভাঁজ করা ফোন নিয়ে কাজ করছে লেনোভো। এর আগে ২০১৬ সালে জুনে টেকওয়ার্ল্ডের এক অনুষ্ঠানে ভাঁজ করা হ্যান্ডসেট প্রদর্শন করেছিল বিখ্যাত এই প্রতিষ্ঠানটি। ওই সময় বেশ শোরগোল তুলেছিল লেনোভোর ওই হ্যান্ডসেট। তবে পরে ওই হ্যান্ডসেট আর বাজারে ছাড়েনি প্রতিষ্ঠানটি। সম্প্রতি একটি ভিডিও অনলাইনে ছড়িয়েছে। যাতে দেখা যাচ্ছে, লেনোভো এখনো ভাঁজ করা ফোন নিয়ে কাজ করে যাচ্ছে। আগামী মাস নাগাদ ওই ফোন বাজারে আসতে পারে।

ওয়েবুতে ১০ সেকেন্ডের ভিডিও আপলোড করেছেন জেড জন নামের এক ইউটিউবার। ভিডিওতে দেখানো স্মার্টফোনের সঙ্গে ২০১৬ সালে দেখানো স্মার্টফোনের মিল রয়েছে। নতুন ফোনটি পাতলা ও লম্বা, যা স্মার্টঘড়ির মতো কবজিতে পরা যায়।নতুন ভাঁজ করা স্মার্টফোন কাস্টোমাইজড অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলবে। এতে ফিটনেস ব্যান্ডের নানা সুবিধা থাকবে।

নতুন স্মার্টফোন ঘিরে তথ্য ফাঁস হলেও লেনোভোর পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।সম্প্রতি চীনের আরেক স্মার্টফোন নির্মাতা নুবিয়া ভাঁজ করা স্মার্টফোন বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে। নুবিয়া আলফা নামের স্মার্টফোনটি হাতঘড়ির মতো পরা যাবে। এতে বাঁকানো ওএলইডি টাচস্ক্রিন থাকবে। এতে ক্যামেরা, মাইক্রোফোন সুবিধাও থাকবে।

Share.

Leave A Reply

86 − eighty one =