বৃষ্টি আইনে ভারতকে ৫ উইকেটে হারাল দক্ষিন আফ্রিকা

0

বৃষ্টি আইন ( ডিএল মেথড) পদ্ধতিতে চতুর্থ ওয়ানডে ম্যাচে সফরকারী ভারতকে ৫ উইকেটে হারিয়েছে স্বাগতিক দক্ষিন আফ্রিকা। এই জয়ে ৬ ম্যাচ ওয়ানডে সিরিজে প্রথম জয়ের দেখা পেল আমলা-মার্করামরা।

জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি। সিরিজের আগের তিন ম্যাচের মতো এই ম্যাচেও ব্যর্থ রোহিত শর্মা। দলীয় ২০ রানের মাথায় রাবাদার বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন তিনি। কিন্তু এরপর দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যেতে থাকেন শিখর ধাওয়ান ও অধিনায়ক ভিরাট কোহলি। দুইজন মিলে করেন ১৫৮ রান।

দুর্দান্ত ফর্মে থাকা কোহলি ক্যারিয়ারের ৪৬তম অর্ধশতক করে ৭৫ রানে সাজঘরে ফিরে যান ক্রিস মরিসের বলে মিলারের হাতে ক্যাচ দিয়ে। কিন্তু ফর্মে থাকা বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ান তুলে নেন ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি। ব্যক্তিগত ১০৯ রানে ধাওয়ান আউট হয়ে ফিরে গেলে ধোনি ছাড়া আর তেমন কেউ বড় সংগ্রহ করতে ব্যর্থ হন। ফলে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৮৯ রানেই থেমে যায় ভারতের ইনিংস। শেষ পর্যন্ত ধোনি ৪২ রানে অপরাজিত থাকেন। দক্ষিন আফ্রিকার পক্ষে দু’টি করে উইকেট নেন লুঙ্গি এনগিদি এবং কাগিসো রাবাদা। ১টি করে শিকার মরনে মর্কেল এবং ক্রিস মরিসের।

জবাব দিতে নেমে বৃষ্টির কারণে আফ্রিকার লক্ষ্য দাঁড়ায় ২৮ ওভারে ২০২ রান। মার্করাম ২২, আমলা ৩৩, এবি ২৬, মিলার ৩৯ রানে ফিরে গেলেও শেষ দিকে ক্লাসেনের ঝড়ো ৪৩ ও ফেলুক্লায়োর ৫ বলে ২৩ রানের উপর ভর করে ২৫.৩ ওভারে জয়ের লক্ষে পৌছে যায় দক্ষিন আফ্রিকা। ম্যাচ সেরা হয়েছেন হেনরিচ ক্লাসেন।

এই জয়ে ৬ ম্যাচের সিরিজে ৩-১ এগিয়ে আছে সফরকারী ভারত। সিরিজের ৫ম ওডিয়ায় ১৩ই ফেব্রুয়ারি পোর্ট এলিজাবেথে।

Share.

Leave A Reply

97 − = 90