বিস্ফোরিত হয়েছে আইফোন সিক্স

0

ভারতের গুরগাওয়ের একজন আইফোন ব্যবহারকারী অভিযোগ করেছেন, তাঁর ব্যবহৃত আইফোন সিক্সটি বিস্ফোরিত হয়েছে। আইফোনটি কেনার পর মাত্র দুদিন ব্যবহার করেছিলেন তিনি। একটি কল গ্রহণ করার সময় সেটটি বিস্ফোরিত হয় বলে তাঁর দাবি। তবে লাউড স্পিকারে কথা বলার জন্য তাঁর তেমন কোনো ক্ষতি হয়নি। এমন ঘটনার কথা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

গত ২০ জুন গুরগাওয়ে আইফোন সিক্স বিস্ফোরণের ঘটনা ঘটলেও ব্যাপারটি জানাজানি হয় ২৩ জুন। সেদিন বিস্ফোরিত আইফোনের মালিক কিশান ইয়াদভ থানায় একটি এফআইআর দায়ের করেন। পেশায় কিশান একজন রেস্টুরেন্ট ব্যবসায়ী।

ইয়াদভের দাবি, ৬০ হাজার রুপি দিয়ে ১৮ জুন গুরগাওয়ের গ্যালেরিয়া মার্কেটের একটি নামকরা মোবাইলের দোকান থেকে সাধের আইফোন সিক্সটি কিনেছিলেন তিনি। ধূসর রঙের এই আইফোন সিক্সটির মেমোরি ছিল ৬৪ জিবি।

ইয়াদভ জানিয়েছেন, গাড়িতে করে যাচ্ছিলেন তিনি। এ সময়ে লাউড স্পিকারে এক বন্ধুর সঙ্গে কথা বলছিলেন। হঠাৎই দেখলেন, আইফোন সিক্স থেকে ধোঁয়া উড়ছে। সঙ্গে সঙ্গে সেটা ছুড়ে গাড়ির বাইরে ফেলে দেন তিনি। এর পরই ফোনটির ব্যাটারি বিস্ফোরিত হয়। সে সময় সেটটিতে ৭০ শতাংশ চার্জ ছিল বলে দাবি করেন ইয়াদভ।

গত বছরের অক্টোবরে ভারতের বাজারে ছাড়া হয় আইফোন সিক্স। এর পর এই প্রথম আইফোন সিক্স বিস্ফোরণের অভিযোগ পাওয়া গেল। অ্যাপলের প্রতিনিধিরা জানিয়েছেন, তাঁরা গুরগাওয়ের ব্যাপারটা খতিয়ে দেখছেন। তাঁরা জানিয়েছেন, এর আগে ভারতে এমন কোনো অভিযোগ পাননি তাঁরা।

তবে ভারতে প্রথমবারের মতো হলেও এর আগে যুক্তরাষ্ট্রে আইফোন সিক্স বিস্ফোরণের খবর পাওয়া গিয়েছিল। যুক্তরাষ্ট্রের লং আইল্যান্ডে গত মার্চে এক ব্যক্তির পকেটে থাকা আইফোন বিস্ফোরিত হওয়ার অভিযোগ পাওয়া গিয়েছিল।

Share.

Leave A Reply

6 × one =