বিশ্ববিদ্যালয় একটি মুক্ত চিন্তার জায়গা

0

পড়ালেখার পাশাপাশি সংস্কৃতির চর্চাও করতে হবে বলে মন্তব্য করেছেন স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের(জেসিএমএস) উপদেষ্টা অধ্যাপক রোবায়েত ফেরদৌস। মঙ্গলবার (১৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জেসিএমএস বিভাগের ১৭তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় একটি মুক্ত চিন্তার জায়গা। এখানে শিক্ষক শিক্ষার্থীদের মাঝে উদ্ভাবনী তর্ক ও বিতর্ক হতে পারে। ক্লাস কেবল শিক্ষকের পড়ানোর জায়গা নয়। বরং শিক্ষার্থীদের চিন্তার প্রসার ঘটানোর জায়গা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক অধ্যাপক শামসুল মজিদ হারুন, জেসিএমএস বিভাগের সহকারী অধ্যাপক সজীব সরকার, জ্যেষ্ঠ প্রভাষক কাজী আনিছ, প্রভাষক নাসরিন আক্তার, রিফাত সুলতানা, সাহস মোস্তাফিজ এবং খণ্ডকালীন শিক্ষক ফটোসাংবাদিক সাহাদাত পারভেজ ও সাংবাদিক লুৎফর রহমান হিমেল। জেসিএমএস বিভাগের সকল ব্যাচের শিক্ষার্থীরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে নবীনদের বরণ করে নেন জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রবীণ শিক্ষার্থীরা। নবীনদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন উপস্থিত সকল শিক্ষক ও কয়েকজন শিক্ষার্থী।

অনুষ্ঠানটির আয়োজন করে ১৬তম ব্যাচের শিক্ষার্থীরা। সঞ্চালনা করেন একই ব্যাচের শিক্ষার্থী ইয়াসমিন আক্তার।  

Share.

Leave A Reply

28 − twenty one =