বিপিএল ষষ্ঠ আসরে বিদেশী তারকা খেলোয়াড় কে কোন দলে!

0

নতুনকিছু ডেস্ক।।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের নিলামের মাধ্যমে বেজে উঠেছে বিপিএল দামামা। বাংলাদেশ ক্রিকেট অঙ্গনে এখন একটাই কথা ভাসছে যে কে কোন দলে খেলছে এবারের বিপিএলে। ভক্তদের মধ্যে চলছে কথার লড়াই । কোন দল বেশি শক্তিশালী আর কোন দল তুলনামূলক দূর্বল এ নিয়ে চলছে আলোচনা। যে যেই টিমে সাপোর্ট করছে সে সেই টিমকে এবারের আসরের ফেভারিট মানছে ,ভাবছে।

গত রবিবার নিলাম অনুষ্ঠানে প্রত্যেকটি দল তাঁদের পছন্দ অনুযায়ী প্লেয়ার দলে ভিড়িয়েছেন।এমনকি সরাসরি খেলোয়াড়দের দলে চুক্তিবদ্ধ করার সুযোগে তারকা খেলোয়াড়দের অনেককেই দলে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিরা। নিলাম সম্পন্ন হওয়ার পর বিসিবি বস নাজমুল হাসান পাপন বলেন, এবারে প্রতিটা দল ব্যালেন্স হয়েছে। এবারে খেলা হবে জমজমাট।

পাকিস্তানি তারকা শহীদ আফ্রিদিকে প্রথম কলেই দলে টেনেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। ফলে আইকন খেলোয়াড় হিসেবে দলে থাকা ড্যাশিং বাঁহাতি ওপেনার তামিম ইকবালের সঙ্গে একই দলে দেখা যাবে আফ্রিদিকেও। গত আসরে ঢাকা ডাইনামাইটসের হয়ে মাঠে নেমেছিলেন ‘বুম বুম’ খ্যাত ছক্কার আফ্রিদি। এ ছাড়া বিদেশি খেলোয়াড়দের মধ্যে কুমিল্লায় যোগদান করেছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। এভিন লুইস ও আমিন ইয়ামেনকেও দলে নিয়েছে কুমিল্লা।

দল না পাওয়া বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান এবং মিস্টার ডিপেনডেবল খ্যাত মুশফিককে নিলামের আগেই দলে চুক্তিবদ্ধ করেছিল চিটাগং ভাইকিংস। এমনকি নিষেধাজ্ঞা কাটিয়ে সদ্য আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অনুমতি পাওয়া মোহাম্মদ আশরাফুলকেও দলে নিয়েছে চিটাগং। দিনশেষে বিদেশি খেলোয়াড় হিসেবে দক্ষিণ আফ্রিকার ক্যামেরুন ডেলপোর্ট এবং শ্রীলঙ্কার দাসুন শানাকাকে দলে নিয়েছে চিটাগং ভাইকিংস।

প্রতিটি বিপিএল আসরের সেমিফাইনাল আসর নিশ্চিত করা দল রাজশাহী কিংস দলে নিয়েছে সাম্প্রতিক সময়ে ফর্মের তুঙ্গে থাকা সৌম্য সরকারকে। বিদেশি খেলোয়াড় হিসেবে শ্রীলঙ্কার ইসুরু উদানা এবং লরি ইভানসকে দলে নিয়েছে রাজশাহী। রায়ান টেন ডেসকাট, সিকুগে প্রসন্ন এবং মোহাম্মদ সামির মতো তারকা খেলোয়াড়রা খেলবেন রাজশাহী কিংসের হয়ে।

সবচেয়ে ধ্বংসাত্মক ব্যাটিং লাইনআপ গড়তে চলেছে রংপুর রাইডার্স। ক্রিস গেইল এবং চুক্তিতে সরাসরি এবি ডি ভিলিয়ার্সকে দলে নেওয়ার পর ইংলিশ ক্রিকেটার রবি বোপারা এবং রাইল রুশোকে দলে নিয়েছে তারা। আরেক বিধ্বংসী ব্যাটসম্যান অ্যালেক্স হেলসকেও দলে রেখেছে রংপুর। আরেকজন বিদেশি হিসেবে বেনি হাওয়েলকে দলে নিয়েছে রংপুর।

ঢাকা ডাইনামাইটসের হয়ে খেলবেন ইংলিশ ক্রিকেটার ইয়ান বেল এবং অ্যান্ড্রু ব্রিচ। অনেকদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকা বাংলাদেশি পেসার শাহাদাত হোসেনকেও দলে নিয়েছে ঢাকা।

সিলেটের হয়ে মাঠে দেখা যাবে পাকিস্তানি তরুণ মোহাম্মদ ইরফান, গুলবাদিন নাইব এবং আন্দ্রে ফ্লেচারের মতো তারকাদের। নিকোলাস পুরান, ফ্যাবিয়ান অয়ালেন ও প্যাট ব্রাউনের মতো খেলোয়াড়দেরও দেখা যাবে সিলেটের হয়ে মাঠে নামতে। সিলেটের সবচেয়ে বড় আকর্ষণ হিসেবে খেলতে আসবেন ডেভিড ওয়ার্নার, যিনি কিছুদিন আগেই বল টেম্পারিংয়ের অভিযোগে জাতীয় দল থেকে নিষিদ্ধ হয়েছেন।

শ্রীলঙ্কার অন্যতম সেরা পেসার লাসিথ মালিঙ্গাকে দলে নিয়েছে খুলনা টাইটানস।  এ ছাড়া বিদেশি খেলোয়াড়দের মধ্যে আরো নিয়েছে জহির খান, শেরফাম রাদারফোর্ড, ইয়াসির শাহ ও ব্রেন্ডন টেইলরকে।

Share.

Leave A Reply

eighty four ÷ = twenty eight