বিপিএলের প্লেয়ার ড্রাফট আজ

0

নতুনকিছু ডেস্ক।।  

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসরের পর্দা উঠছে আগামী ৫ জানুয়ারি। এবারের প্রিমিয়ার লিগে অংশ নিবেন  ছয় দল। সপ্তম দল হিসেবে থাকা চিটাগাং তাঁদের নাম প্রত্যাহার করে নিয়েছেন।তাই ছয় দলের জন্যেই ম্যাচ সিডিউল করেছে গভর্নিং কাউন্সিল। আজ রোববার শুরু হবে বিপিএলের খেলোয়াড়দের তালিকা নির্ধারণ বা প্লেয়ার ড্রাফটিং।

এই আসরে প্লেয়ার ড্রাফটে কোনো আইকন খেলোয়াড় থাকছে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এখানে এ+ ক্যাটাগরিতে কিছু খেলোয়াড় রয়েছেন। একইসঙ্গে আরো পাঁচটি ক্যাটাগরিতে খেলোয়াড়দের ভাগ করা হয়েছে। পাঁচটি ক্যাটাগরিকে যথাক্রমে এ, বি, সি, ডি এবং ই দিয়ে নামকরণ করা হয়েছে। প্লেয়ার ড্রাফটে মোট ৩৭৩ জন খেলোয়াড় রয়েছে। এদের মধ্যে ৮৬ জন ইংলিশ, ৭২ জন পাকিস্তানি, ৫৬ জন ক্যারিবীয়, ৫৫ জন শ্রীলঙ্কান, ২০ জন আফগান, ১৮ জন প্রোটিয়া, ১০ জন আইরিশ এবং ১৫ জন জিম্বাবুয়ের খেলোয়াড় রয়েছে।

এ+ ক্যাটাগরির খেলোয়াড়দের মধ্যে আছেন লিটন দাস, মুস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ এবং মাশরাফি বিন মুর্তজা। বিদেশি খেলোয়াড়দের ভিত্তিমূল্য কিছুটা বেড়েছে এই আসরে। এ+ এবং এ থেকে ই পর্যন্ত ক্যাটাগরির খেলোয়াড়দের ভিত্তিমূল্য যথাক্রমে দুই লাখ, এক লাখ, ৭৫ হাজার, ৫০ হাজার, ৩০ হাজার এবং ২০ হাজার মার্কিন ডলার নির্ধারিত হয়েছে।

বছরের অক্টোবরেই শুরু হওয়ার কথা থাকলেও ডিসেম্বরের আসন্ন নির্বাচনে দেশের নিরাপত্তাজনিত কারণে পেছানো হয়েছে এই আসরের বিপিএল। ৫ জানুয়ারি থেকে শুরু হয়ে ২০১৯ সালের ৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই লিগ। তবে বিপিএলের চূড়ান্ত সময়সূচি বাংলাদেশ ক্রিকেট বোর্ড খুব শিগগিরই প্রকাশ করবে।

Share.

Leave A Reply

+ seven = 9