‘বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ ২০১৮’ উদ্বোধন আজ

0

বিদ্যুৎ ও জ্বালানি ক্ষাতের সাফল্য তুলে ধরার উদ্দেশ্যে আজ ৬ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ‘ বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ’। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ এই কার্যক্রমের উদ্বোধন করবেন।
‘জ্বালানি ও বিদ্যুৎ, নতুন যৌবনের দুত’ এই প্রতিপাদ্যের মাধ্যমে আজ উদ্বোধন হবে এই সপ্তাহের। ‘অনির্বাণ আগামী’ শিরনামকে কেন্দ্র করে বসুন্ধরা কনভেনশন সিটিতে আজ ৬ সেপ্টেম্বর থেকে আগামী ৮ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এ সপ্তাহ।
এই সপ্তাহকে ঘিরে নেওয়া হয়েছে নানা রকম কর্মসূচি। এই সপ্তাহ উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে আয়োজন করা হয়েছে বিতর্ক প্রতিযোগিতা।
বিদ্যুৎ বিভাগ জানায়, বিদ্যুৎ ব্যবহারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে তিন দিন নানা আয়োজনে এই সপ্তাহ পালন করা হবে। এই সপ্তাহের মূল কর্মসূচিতে থাকছে মেলা, ক্যাম্প ও সেমিনার। সেমিনারের আলোচ্য বিষয় হিসাবে থাকছে বিদ্যুৎ ব্যবহারের সচেতনতা বৃদ্ধি ও পদক্ষেপসমূহ। মেলায় বিশেষ আকর্ষণ হিসাবে থাকছে বিদ্যুৎ সাশ্রয়ী যন্ত্রপাতি। সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি অনেক বেসরকারি প্রতিষ্ঠানও অংশ নিচ্ছে এই সপ্তাহে।
এই প্রসঙ্গে বিদ্যুৎ বিভাগের অন্য এক কর্মকর্তা বলেন, বিদ্যুতের আলোয় আলোকিত হয়ে গেছে মানুষের জীবন, জীবিকা নিরবাহ ও ব্যবসায় এসেছে নতুন এক গতি। এই সাফল্যে দেশের সকল শ্রেনি ও পেশার মানুষকে সম্পৃক্ত রেখে এই সপ্তাহ পালন করতে যাচ্ছে বলে তিনি আশা রাখেন।

Share.

Leave A Reply

ninety three − = ninety one