বিদেশে উচ্চ শিক্ষা নিয়ে এফোর্ট ইন্টারন্যাশনালের শিক্ষা মেলা

0

বিদেশে উচ্চ শিক্ষায় পড়ালেখা নিয়ে ফ্রি সেমিনার ও দিনব্যাপী শিক্ষামেলার আয়োজন করেছে এফোর্ট ইন্টারন্যাশনাল।শুক্রবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর ঝিগাতলার প্লাটিনাম ক্যাফের মিলনায়তনে মেলাটি অনুষ্ঠিত হয়।

এফোর্ট ইন্টারন্যাশনাল আয়োজিত শিক্ষা মেলায় প্রধান অতিথি ছিলেন ভারতের বিদ্যা ডটকমের ডিরেক্টর অজান্তা সিনহা রয় ও সহকারি ডিরেক্টর সাবেক কর্নেল প্রদীপ সিনহা রয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাপান বাংলাদেশ ফাউন্ডেশন এর ডিরেক্টর মোহাম্মদ হোসাইন, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের জার্নালিজম বিভাগের কো-অডিনেটর কাজী এম আনিসুল ইসলাম, বাংলাদেশ পুলিশের প্রচার সম্পাদক মনছুর মানিক, এফোর্ট ইন্টান্যাশনাল এর এ্যাডভাইজার সিরাজ উদ্দিনসহ অন্যান্য বিশেষ ব্যক্তিবর্গ।

অজান্তা সিনহা রয় বলেন,এফোর্ট ইন্টান্যাশনালের সাথে বিদ্যা ডটকমের সম্পর্ক বাংলাদেশে শিক্ষার্থী পাঠানো নিয়ে।
আমরা যেমন বাংলাদেশে শিক্ষার্থী পাঠায় তেমন বিশ্বের অন্যান্য দেশেও স্টুডেন্ট পাঠিয়ে থাকি।
তাই বাংদেশের শিক্ষার্থীদের বাহিরের দেশে পাঠানোর লক্ষ্যেই বাংলাদেশে আসা।

তিনি আরও বলেন, এফোর্ট ইন্টান্যাশনালের ডিরেক্টর বেলাল ভাই যেমন আমাদের ইন্ডিয়ার শিক্ষার্থীদের নিজের ভাই বোনের মত খোজখবর রাখেন, আমরা ঠিক তেমন দেশের বাইরে থাকা স্টুডেন্টদের ভালো মন্দ খোঁজ খবর নিয়ে থাকি।

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের জার্নালিজম বিভাগের কো-অডিনেটর কাজী এম আনিসুল ইসলাম বলেন,পৃথিবীতে যত উন্নয়ন হয়েছে তার নেপথ্যে রয়েছে শিক্ষা। তাই আমি শিক্ষামূলক বিয়কে সবসময় সাধুবাদ জানাই। বাংলাদেশে উচ্চ শিক্ষা নিব এবং চাকুরী করবো এটা তো থাকবেই দেশের নাগরীক বা ভালবাসা থেকে। সাথে সাথে বাহিরের বিশ্বটাও আমাদের দেখা দরকার।

তিনি আরও বলেন, আজকে বিদেশে উচ্চ শিক্ষা নিয়ে যে আয়োজন করা হয়েছে, আগে এই সুযোগটা ছিল না। আমরা তাদের কাছে যেতাম কিন্তু এখন যারা নিয়ে যাবে, তাঁরা এসেছে আপনাদের দরজায়। যদি সুযোগ হয় আমিও যেতে চাই বাহিরে পড়ালেখা শিখতে। এফোর্ট ইন্টান্যাশনালকে ধন্যবাদ জানাই শিক্ষার্থীদের এমন একটা সুযোগ করে দেয়ার জন্যে।

এফোর্ট ইন্টারন্যাশনাল এর ম্যানেজিং ডিরেক্টর বেলাল হোসাইন এর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সেমিনারটি শুরু হয়।
বেলাল হোসাইন বলেন,আগে আমরা শুধু দেশের বাহিরে থেকে স্টুডেন্ট বাংলাদেশে নিয়ে আসতাম। আজ থেকে এফোর্ট ইন্টারন্যাশনাল আনুষ্ঠানিকভাবে দেশের বাহিরে স্টুডেন্ট পাঠানোর কাজ শুরু করলো।

Share.

Leave A Reply

÷ one = 3