বিতর্কের চ্যাম্পিয়ন আইন বিভাগ রানার্স আপ জেসিএমএস বিভাগ

0

ক্যাম্পাস ডেস্ক।।

রাজধানীর ধানমণ্ডি ২৭ ও কলাবাগানে অবস্থিত স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশে ৫ম আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হয়েছে আইন বিভাগ রানার্স আপ জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ (জেসিএমএস) বিভাগ ।

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ ডিবেটিং সোসাইটির আয়োজনে গত ২০ ফেব্রুয়ারি স্কলারস ইন এ বিতর্কের ফাইনাল অনুষ্ঠিত হয়।

ফাইনালে বিতর্কের বিষয় ছিল এই সংসদ একজন আদিবাসী গোষ্ঠীর সদস্য হিসেবে তার সন্তানকে ওই দেশের রাষ্ট্রভাষায় পাঠদান হয় এমন স্কুলে পাঠাবে না। উক্ত বিতর্কে  সরকারি দল হিসেবে ছিলেন আইন বিভাগ এবং বিরোধি দল হিসেবে ছিলেন জেসিএমএস বিভাগ।

ফাইনাল প্রতিযোগিতা স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সাবেক সভাপতি তাসিন উদ্দিন আহমেদ। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন টিআইবির প্রোগ্রাম এসিস্টেন্ট ম্যানেজার ও সময় টিভির নিউজ প্রেজেন্টার জাফর সাদিক।

উক্ত প্রতিযোগিতায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড.মো.সাঈদ সালাম, রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মির্জা এজাজুর রহমান, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শাহীন মাহবুবা কবিরসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী।

উপাচার্য তাঁর বক্তিতায় ডিবেটিং সোসাইটির প্রশংসা করে তাঁদের আরও গতিশীল হতে আহবান জানান। তিনি তাঁর দিক থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় ৮টি বিভাগের ১৬টি দল অংশগ্রহণ করে। বিভাগগুলো হল, ফার্মেসি বিভাগ, আইন বিভাগ, কম্পিউটার প্রকৌশল বিভাগ, খাদ্য প্রকৌশল বিভাগ, জেসিএমএস বিভাগ, ইংরেজি বিভাগ, ব্যবসায় শিক্ষা বিভাগ, আর্কিটেকচার বিভাগ ।বিতর্ক প্রতিযোগিতাটি দুই রাউন্ডের ট্যাব ফরমেটে অনুষ্ঠিত হয়।

Share.

Leave A Reply

nine × one =