বিআরটিসি বাসের করুন দশা

0

আরিচা থেকে ঢাকা যাওয়ার সবচেয়ে ভালো মাধ্যম হচ্ছে বিআরটিসি বাস। বর্তমানে এর অবস্থা খুবই করুন। ২০০০ সালের দিকে ঢাকা আরিচা মহা সড়কে চালু করা হয় বিআরটিসি বাস সার্ভিস।

এই বাস চালুর মাধ্যমে আরিচার মানুষের ঢাকার সাথে যোগাযোগ অনেক ভালো হয়। অনেক তাড়াতারি মানুষ ঢাকায় পৌছাতে পারতো। তখন বিআরটিসি বাসের স্টপেজ অনেক কম ছিল। প্রথম দিকে এই পরিবহনের সার্ভিস অনেক ভালো ছিল, কিন্তু এর অবস্থা  খুবই খারাপ।

১৮ বছর আগের বাস এখনও চালানো হচ্ছে এই রোডে। গাড়ির অবস্থা খুবই খারাপ। বাইরে রং করে চালানো হচ্ছে এই গাড়ি, কিন্তু ভিতরের অবস্থা খুবই খারাপ। প্রতিটি গাড়ি বিভিন্ন স্থান থেকে ভেঙ্গে চুরে গেছে। স্টপিজ বেশি থাকায় সময় বেশি লাগছে ঢাকায় পৌঁছাতে।

 

গাড়িগুলো লোকাল গাড়ির থেকেও বেশি খারাপ হয়ে গেছে। অনেক সময় গাড়ি পথের মাঝখানে নষ্ট হয়ে যায়। তখন যাত্রীরা গাড়ি ঠেলতে শুরু করে। কাল দেখলাম একটি গাড়ি নষ্ট হয়ে ধামরাই এলাকায় পড়ে আছে। আরিচা ষ্ট্যান্ডে গেলে দেখা যায় ২-৪ টি নষ্ট হয়ে সারা বছর পড়ে থাকে।

এত খারাপ সার্ভিস সারা দেশের কোথায় আছে কিনা আমার জানা নেই। আমরা যারা আরিচা বাসী আছি তাদের কপাল খারাপ। এই ৪৫ বছরে আমাদের আরিচার তেম কোন উন্নতি হয়নি। এর কারণ হতে পারে এখান থেকে সে পর্যায়ের কোন জন প্রতিনিধি কেউ বের হয়নি।

তাহলে যোগাযোগ ব্যবস্থা এত খারাপ হত না। যখন আমাদের যোগাযোগ মন্ত্রী গুলিস্থান এলাকায় যায়, তখন এই বিআরটিসি বাস বন্ধ রাখা হয়। যদি যোগাযোগ মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা যেতো আমাদের এই আরিচার দিকে তাহলে হয়তো ভালো বাস সার্ভিস পেতাম।

Share.

Leave A Reply

forty three ÷ = forty three