বাজার কাঁপাবে আসুসের নতুন ফোন

0

আহসান হাবীব।

২০১৮ সালে বাজারে যখন একটার পর একটা আকর্ষণীয় ফোন বের করেছ বিভিন্ন কোম্পানি, ওয়্যারলেস চাজ, গ্লাস ব্যাক প্যানেল, ডুয়াল ক্যামেরা, কিন্তু আসুস আর-ও-জি  একেবারে ভিন্ন ধরনের একট ফোন এনে হাজির করেছে।

ফোনটি একটি গেমিং ফোন, যার বৈশিষ্ট্যগুলি আক্ষরিক অর্থেই সেরা। কোয়ালকম স্ন্যাপ ড্রাগনের একেবারে নতুন প্রসেসর এতে ব্যবহার করা হয়েছে,যা এই মুহূর্তে সব থেকে দ্রুত এবং শক্তিশালী প্রসেসর। এর ৮টি কোরের মধ্যে ৪টি প্রায় ৩ গিগাহার্টজ এবং বাকি ৪টি ১.৭ গিগাহার্টজ স্পিডে চলবে।

ফোনের ৬ ইঞ্চি ডিসপ্লে। এতে দ্রুততম ৮ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজের সুযোগ রয়েছে। সাধারণ ফোনের স্ক্রিন ৬০ হার্টজ হলেও এই ফোনের ক্ষেত্রে তা ৯০ হার্টজ, অর্থাৎ সব কিছু আরও মসৃন এবং দ্রুত দেখাবে, যা গেম খেলার পক্ষে খুব আকর্ষণীয়।
এই ফোনে আলাদা করে আপনি বিভিন্ন মডিউল লাগাতে পারবেন, যা দিয়ে আপনি ফোনের তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে পারবেন, ফোনের সঙ্গে কিবোর্ড মাউজ লাগিয়ে যে কোনও মনিটর বা টিভিতে লাগিয়ে বড় স্ক্রিনে খেলার মজা পাবেন। কুইক চার্জার প্রযুক্তির ফলে অল্প সময়েই ফোনের ব্যাটারি চার্জ দিয়ে নিতে পারবেন। অনুমান করা হচ্ছে, আজ পর্যন্ত বাজারে উপস্থিত সমস্ত ফোনের থেকে এটি দ্রুত হবে।
Share.

Leave A Reply

53 − fifty one =