ফেসবুকে বিনিয়োগকারীরা জাকারবার্গের পদত্যাগ চায়

0

নিউ ইয়র্ক টাইমসের এক তদন্ত রিপোর্ট বলা হয় ‘রিপাবলিকান রাজনৈতিক উপদেষ্টা ও পিআর ফার্মের সাহায্য নিয়ে ফেসবুক তার প্রতিযোগীদের ওপর ‘কাদা ছোঁড়া’র খেলায় নেমেছে’ এরপরই বিনিয়োগকারীরা জাকারবার্গের পদত্যাগ দাবি করেন। ফেসবুকের চেয়ারম্যান এবং চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) পদ থেকে সরে যাওয়ার জন্য মার্ক জাকারবার্গের ওপর চাপ সৃষ্টি করছেন বিনিয়োগকারীরা।

সংবাদমাধ্যম ডেইলিমেইলে বলা হয়, ফেসবুকের অন্যতম শেয়ারহোল্ডার ট্রিলিয়াম অ্যাসেট ম্যানেজমেন্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জোনাস কোরান মার্ক জাকারবার্গকে ফেসবুকের র্শীষ পদ থেকে সরে যেতে অনুরোধ করেছেন।

জোনাস কোরান বলেন, ফেসবুক এমন ব্যবহার করছে, যেন ওরাই সর্বসেরা। আসলে তা নয়। এটা একটা কোম্পানি। বহু মানুষের বিনিয়োগ আছে এখানে। কোম্পানির বিভিন্ন পদ এবং সিইও পদ আলাদা। দুটোকে আলাদা করেই দেখা উচিত।

এক সংবাদ সম্মেলনে ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ তার বিরুদ্ধে তোলা এই অভিযোগ অস্বীকার করে বলেন, ওই প্রতিষ্ঠানটি সম্পর্কে আগে থেকে তিনি কিছুই জানতেন না। প্রতিবদেনটি পড়ার পর অন্য কর্মকর্তাদের সঙ্গে কথা বলি। আমি তাদেরকে স্পষ্ট জানিয়ে দেই ফেসবুক আর ওই প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করবে না।

জোনাস কোরানের মতো আরেকজন বিনিয়োগকারী নাতাশা ল্যাম্ব বলেন, ফেসবুকের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তার পদে একজন থাকলে কোম্পানির অভ্যন্তরীণ সমস্যার সমাধান হবে না।

সূত্রঃ ডেইলিমেইল

Share.

Leave A Reply

+ forty eight = 53