ফেব্রুয়ারিতে আসছে সিয়াম-তিশার ‘ ফাগুন হাওয়া ‘

0

নতুনকিছু ডেস্ক–

ফেব্রুয়ারিতে আসছে ভাষা আন্দলনের প্রেক্ষাপটে তৈরি ছবি ‘ ফাগুন হাওয়া ‘। ছবিটি নির্মাণ করেছেন ‘হালদা’ খ্যাত পরিচালক তৌকীর আহমেদ। ছবিটি মুক্তি পাবে আগামী ৮ই ফেব্রুয়ারি। গত শুক্রবার গুলশানের একটি রেস্টুরেন্টে ছবিটির প্রথম পোস্টার প্রকাশ করা হয় এবং তারিখ ঘোষণা করা হয়।

ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে ছবিটি নির্মাণ করেছেন তৌকীর আহমেদ। টিটো রহমানের ছোটগল্প ‘বউ কথা কও’ অবলম্বনে ছবিটির চিত্রনাট্য করেছেন তৌকীর আহমেদ নিজেই। ছবিটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা ও সিয়াম আহমেদ। এতে বলিউডের অভিনেতা যশপাল শর্মাও  গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন। এ ছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, সাজু খাদেম, রওনক হাসান, শহীদুল আলম সাচ্চু, আবুল হায়াত প্রমুখ।

ছবিটি নিয়ে তৌকীর বলেন, ‘খুলনার বিভিন্ন লোকেশনে  আমরা ছবিটির শুটিং করেছি। পঞ্চাশের দশকের চিত্র পর্দায় ফুটিয়ে তোলা চ্যালেঞ্জিং ছিল। আশা করছি, দর্শক ছবিটি পছন্দ করবেন।’

ছবিটি নিয়ে বেশ আশাবাদী সিয়াম । তিনি বলেন, ‘তিশা আপুর সঙ্গে এটাই আমার অভিনীত ছবি। এ ছাড়া এখানে অনেক খ্যাতিমান শিল্পী অভিনয় করেছেন। তাঁদের সঙ্গে কাজের অভিজ্ঞতা রোমাঞ্চকর ছিল।’

তৌকীর আহমেদ অভিনয়ের পাশাপাশি ছবি পরিচালনা করেও অনেক সুনাম অর্জন করেছেন। তাঁর উল্লেখযোগ্য চলচিত্রগুলো হলো ‘দারুচিনি দ্বীপ’, ‘জয়যাত্রা’  ও ‘অজ্ঞাতনামা’। ‘ ফাগুন হাওয়া নিয়েও বেশ আশাবাদী তৌকীর। আশা করা যায় এই ছবিটিও ভালো জায়গা করে নেবে দর্শকদের মনে।

Share.

Leave A Reply

+ 12 = twenty