ফটো প্রতিযোগিতায় জেসিএমএস বিভাগে সেরা তিন পুরস্কার

0

আহসান হাবীব-

‘মেলে ধরো তোমার ছবি’ এই প্রত্যয়কে সামনে রেখে দ্বিতীয় বারের মত স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ(এসইউবি)’র ফটোগ্রাফি ক্লাবের উদ্যোগে ছবি প্রদর্শনীর আয়োজন করেন। প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রথম স্থান অর্জন করেন। জার্নালিজম,কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থী সৃজন আনাম, দ্বিতীয় স্থান অর্জন করেন একই বিভাগের শিক্ষার্থী আব্দুল্লা আল-মাসুম এবং তৃতীয় স্থান অর্জন করেন একই বিভাগের শিক্ষার্থী হাসান জোবায়েত সজীব।

গত ১৫ জুলাই থেকে ১৭ পর্যন্ত তিন দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের মিলনায়তন স্কলারস  ইন-এ ছবি প্রদর্শিত হয়। এসইউবি’র বিভিন্ন বিভাগ থেকে ৩৫ জন চিত্রগ্রাহক শিক্ষার্থীরা ৬৫টি ছবি পাঠান। তার মধ্যে থেকে বাছাই করে ৪২টি ছবি প্রদর্শন করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এসইউবি’র উপাচার্য অধ্যাপক ড. মো. সাঈদ সালাম, রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মির্জা এজাজুর রহমান, জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের উপদেষ্টা অধ্যাপক রোবায়েত ফেরদৌস, ক্লাবটির মডারেটর ইংরেজি বিভাগের প্রধান অধ্যাপক শাহীন মাহবুবা কবীর, ব্যবসায় শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক নিপা সাহা,  জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের লেকচারার সাহস মোস্তাফিজ সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

উপাচার্য সাঈদ সালাম বলেন, এই ক্লাবটির মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা পুরাতন ঐতিহ্যবাহী জায়গা সম্পর্কে জানতে পারছেন। এই ক্লাবটিকে এগিয়ে নিতে সংশ্লিষ্ট সকলকে সঠিকভাবে কাজ করার আহ্বান জানান।

রেজিস্ট্রার এজাজুর রহমান ক্লাবটির সফলতা কামনা করে বলেন, ফটোগ্রাফি একটি বিজ্ঞান। একমাত্র ছবির মাধ্যমে মনের কথা বলা যায়।

অধ্যাপক রোবায়েত ফেরদৌস বলেন, সুন্দর মন থাকলে সুন্দর ছবি তোলা যায়। যা আমাদের শিক্ষার্থীদের আছে। আমি আশা করি, এই ক্লাবটি শুধু মাত্র বিশ্ববিদ্যালয়ে না পুরো বাংলাদেশের মধ্যে একটি সেরা ক্লাব হিসেবে জায়গা করে নিবে।

ক্লাবটির মডারেটর শাহীন মাহবুবা কবীর শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, তাঁরা অনেক সুন্দর ছবি তোলে, এই প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের প্রতিভার বিকাশ ঘটাতে পারছেন।

Share.

Leave A Reply

60 ÷ twelve =