প্রিন্স হ্যারি এবং মেগান মার্কলের রাজকীয় বিয়ে

0

উইন্ডসরে সেইন্ট জর্জেস চ্যাপেলে অনুষ্ঠিত হয়ে গেল প্রিন্স হ্যারি এবং মেগান মার্কলের রাজকীয় বিয়ে। বিয়েতে উপস্থিত ছিলেন ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ সহ রাজ পরিবারের অন্যান্য সদস্য। উপস্থিত ছিলেন ৬০০ নিমন্ত্রিত অতিথি। স্থানীয় সময় দুপুর ১২টায় সেইন্ট জর্জেস চ্যাপেলে অনুষ্ঠিত হয় রাজকীয় বিয়ে। মেগান মার্কল যখন গির্জায় এসে হাজির হন তখন প্রিন্স চার্লস তার হাত ধরে তাকে বিয়ের মঞ্চ পর্যন্ত এগিয়ে নিয়ে যান।

বিবাহিত জীবনে পরস্পরের প্রতি সকল প্রতিজ্ঞা সম্পন্ন করেন তাঁরা। সেই সাথে আমন্ত্রিত অতিথিরা আশির্বাদের সাথে অভিনন্দন বক্তব্য রাখেন। সঙ্গীত পরিবেশন করা হয় নবদম্পতির  উদ্দেশ্যে সেই সাথে আংটি বদল করেন হ্যারি ও মার্কল জুটি।

ব্রিটিশ ডিজাইনার ক্লেয়ার ওয়েইট কেলারের তৈরি বিয়ের পোশাক পরেছিলেন মেগান। আমেরিকান টক-শো হোস্ট ওপরাহ্ উইনফ্রে, অভিনেতা জর্জ ক্লুনি ও তার স্ত্রী আমাল, সাবেক ফুটবল তারকা ডেভিড বেকহ্যাম ও তার স্ত্রী ভিক্টোরিয়া, টেনিস তারকা সেরেনা উইলিয়ামস এবং গায়ক এল্টন জন সহ আরও অনেকে উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। লক্ষাধিক মানুষ উইন্ডসরে হাজির হন এই বিয়ের অনুষ্ঠান উপভোগ করতে। তাঁরা উইন্ডসর ক্যাসেলের মাঠে থেকে অংশ নেন বিয়ের অনুষ্ঠানে। তবে বিয়ের অনুষ্ঠানে নিমন্ত্রণ জানানো হয়নি কোন রাজনীতিককে।

তবে এবারের বিয়েটি কিছুটা ভিন্নভাবে সাজিয়েছে রাজ পরিবার। উইন্ডসর প্রাসাদে এই প্রথমবারের মতো সাধারণ জনগণের মধ্য থেকে ১২০০ ব্যক্তিকে আমন্ত্রণ জানানো হয়েছিল। এমনকি ছিলোনা কোন ঐতিহ্যবাহী ফ্রুট কেক।

বিয়ের পর প্রিন্স হ্যারি এবং মেগান মার্কলের উপাধি হবে ডিউক এবং ডাচেস অফ সাসেক্স।

Share.

Leave A Reply

÷ two = two