প্যারিসে হয়ে গেল দাঁড়ি গোফ প্রতিযোগিতা (ভিডিও)

0

দাঁড়ি গোফ যে কতটা নান্দনিকভাবে সাজানো যায় তা হয়ত প্যারিসে আয়োজিত দাঁড়ি গোফ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের না দেখলে বোঝা যায় না যেসব পুরুষ তাদের সোন্দর্যের অনুসংঙ্গের পাশাপাশি ভিন্ন কায়দায় দাড়ি গোফ রাখতে পছন্দ করেন তাদের জন্য এই অভিনব প্রতিযোগীতা।দাঁড়ি গোফ যে কতটা নান্দনিকভাবে সাজানো যায় তা হয়ত প্যারিসে আয়োজিত দাঁড়ি গোফ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের না দেখলে বোঝা যায় না যেসব পুরুষ তাদের সোন্দর্যের অনুসংঙ্গের পাশাপাশি ভিন্ন কায়দায় দাড়ি গোফ রাখতে পছন্দ করেন তাদের জন্য এই অভিনব প্রতিযোগীতা।

প্যারিসে প্রথম এই দাঁড়ি গোফ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রকৃতিক দাঁড়ি, সেরা রাজকীয় দাঁড়ি, সেরা মাসক্যাটিয়ান দাঁড়ি, সেরা ইংরেজ গোফ ও সেরা হাঙ্গেরিয়ান দাঁড়িসহ মোট ১৭টি ক্যটাগরিতে এ দাঁড়ির ব্যবস্থা করা হয়।আর এতে অংশ নেয় ৩০জন প্রতিযোগী।
প্রতিযোগীদের একজন বলেন, মোট ১৭টি ক্যাটাগরীতে পুরষ্কারের ব্যবস্থা করা হয়েছে। মজার মজার সব আইডিয়া নিয়ে আসছে লোকজন, আর তাদের মুখের অভিব্যক্তি দেখার মতো। আরেকজন বলেন, এটা এক ধরনের শিল্প, কেননা সবার ক্ষেত্রে এমনটা দেখা যায় না। এটা অনন্য আর এটা আমার অংশ।

প্রতিযোগিতায় অন্যদের পেছনে ফেলে এবার জয়ী হয়েছে জুলিয়ান বোজান। তিনি জানান.একবারেই আশা করিনি আমি জয়ী হব। আমি ভেবেছি অন্য কেউ জিতবে। যখন আমার নাম ঘোষনা করা হয় তখন খুব অবাক হই। তিন বছরের বেশী সময় ধরে তিনি এমন দাঁড়ি রেখেছে। আমি জয়ী হতে পেরে অনেক খুশী।
প্যরিসে এ আয়োজন প্রথম হলেও উৎসাহ উদ্দীপনার কমতি ছিল না। আয়োজকরা জানান প্রতিযোগীতা দেখওত জড়ো হয় ২০০শত র্দশর্নাথী। আগামী বছর থেকে এ আয়োজন অব্যহত রাখার আশাবাত ব্যক্ত করেন তারা।

Share.

Leave A Reply

− 6 = 4