পৃথিবীর দিকে ধেয়ে আসছে ‘ডেথ প্ল্যানেট’

0

নতুনকিছু ডেস্ক।। 

আরও একবার পৃথিবীর ভয়ঙ্কর ক্ষতির সম্ভাবনার অনুমান করলেন বিশেষজ্ঞরা। চলতি মাসেই নাকি ধেয়ে আসছে ‘নিবিরু’ বা ‘ডেথ প্ল্যানেট’। এমনটাই জানিয়েছেন, ডেভিড মিডে নামে এক বিশেষজ্ঞ। বাইবেল, সংখ্যাতত্ত্ব আর সিউডো সায়েন্সের উপর ভিত্তি করেই নাকি তিনি এই অনুমানের কথা বলেছেন।

ওই ব্যক্তি জানিয়েছেন, পৃথিবীর আকাশে নিবিরু-কে দেখা যাবে ২৩ এপ্রিল। আর অক্টোবরে পৃথিবীর গা ঘেঁষে যাবে এটি। যার ব্যাপক প্রভাব পড়তে পারে পৃথিবীতে।

ওই ব্যক্তি এক সাক্ষাৎকারে আরও জানান, ২৩ এপ্রিল রাত ১২টায় দেখা যাবে সেই দৃশ্য। ওইদিন রাতে সুর্য, চাঁদ আর জুপিটার একইসঙ্গে একটা রূপ তৈরি করবে। যেন এক মহিলা। যার গায়ের পোশাক হবে সূর্য, পায়ের তলায় থাকবে চাঁদ। আর মাথায় থাকবে ১২টি নক্ষত্রের মুকুট।

গত বছর ২৩ সেপ্টেম্বরেই নিবিরু গ্রহের ধাক্কায় পৃথিবী ধ্বংস হয়ে যাওয়ার একটি খবর প্রকাশ্যে এসেছিল৷ কিন্তু সেই ধারণা ভুল বলে প্রমাণিত হয়েছিল৷ কিন্তু বিজ্ঞানীদের গবেষণায় ফের উঠে আসে আরও এক তারিখটি৷

তবে নাসা বিজ্ঞানীরা এই দাবির বিরোধিতা করেন৷ তাঁরা জানান, পৃথিবী এবং চাঁদের মধ্যে যে মাধ্যাকর্ষণ শক্তি রয়েছে তার উপর প্রভাব পড়ার ফলেই পৃথিবী ধ্বংসের মুখে৷ এই তথ্যটি একেবারেই ভিত্তিহীন৷ তত্ত্ববিদদের এই বক্তব্যটি একেবারেই খারিজ করে তারা জানাচ্ছেন এই ধরণের কোনও গ্রহই নাকি সৌরজগতে নেই৷

Share.

Leave A Reply

+ 27 = twenty eight