নানান কাজে সুসজ্জিত করতে হবে জীবনবৃত্তান্ত

0

আমিনুল ইসলাম নাবিল।।

‘সহশিক্ষা সমভাবে গুরুত্বপূর্ণ, যা প্রভাব বিস্তার করে কর্মজীবনে। আর সেই কর্মজীবনে প্রবেশের প্রথম পদক্ষেপই হচ্ছে জীবনবৃত্তান্ত। লক্ষ রাখতে হবে জীবনবৃত্তান্তের সকল তথ্য যেন হয় নির্ভুল’ কথাগুলো বলছিলেন স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপ-উপাচার্য ও ব্যবসা শিক্ষা বিভাগের প্রধান অধ্যাপক ড. আনোয়ারুল কবীর।

শনিবার (২৮ এপ্রিল) রাজধানীর কলাবাগানে অবস্থিত স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের বিজয় ক্যাম্পাসের সেমিনার রুমে আয়োজিত হলো ব্যবসায় শিক্ষা বিভাগের উদ্যোগে ‘Resume Writing And Mock Interview Session’ শীর্ষক সেমিনার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপ-উপাচার্য ও ব্যবসায় শিক্ষা বিভাগের প্রধান অধ্যাপক ড. আনোয়ারুল কবির। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ব্যবসায় শিক্ষা বিভাগের উপদেষ্টা অধ্যাপক মোহাব্বত আলী। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে ছিলেন রিভারিন বাংলাদেশ এর প্রধান পরিচালন কর্মকর্তা সায়েদুল করীম।

এছাড়াও সেমিনারে উপস্থিত ছিলেন বিভাগের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক মোহাব্বত আলী এবং মূল সেশনে বক্তব্য রাখেন প্রধান বক্তা সায়েদুল করীম। এ সময় জব সার্চ প্রসেস-কাভার লেটার-রিসিউমি এসব নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সায়েদুল করীম বলেন, কাভার লেটারের প্রথম বাক্যটি অনেক গুরুত্বপূর্ণ। আর সৃজনশীল সিভি লেখা সম্পর্কে তিনি বলেন, সৃজনশীল লেখা মানে যথাযথ শব্দের প্রয়োগ করা। অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে ছিলেন ব্যবসায় শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক নিপা সাহা।

Share.

Leave A Reply

÷ one = 9