নাইজেরিয়ার আত্মঘাতী গোলে ক্রোয়েশিয়ার জয়

0

রাশিয়া বিশ্বকাপে গতকালের দিনের শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে আত্মঘাতী পরাজয় হয়েছে নাইজেরিয়ার। ম্যাচটিতে ২-০ গোলে হেরেছে নাইজেরিয়া। ম্যাচে দুইটি গোলের মধ্যে একটি আত্মঘাতী গোল। এই আত্মঘাতী গোলটি করেন ওঘেনেকারো। ক্রোয়েশিয়া অপর গোলটি করে পেনাল্টি থেকে। পেনাল্টি পেয়ে গোলটি করেন ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিচ।

গ্রুপ ‘ডি’তে ক্রোয়েশিয়ার পরবর্তী ম্যাচ আগামী ২১ জুন। এদিন আর্জেন্টিনার মুখোমুখি হবে তারা। এরপর ২৬ জুন আইসল্যান্ডের মুখোমুখি হবে দলটি। অন্যদিকে, আগামী ২২ জুন নাইজেরিয়ার প্রতিপক্ষ আইসল্যান্ড। এরপর ২৬ জুন আর্জেন্টিনার মুখোমুখি হবে তারা।

কালিনিনগ্রাদে অনুষ্ঠিত ম্যাচটিতে আজ প্রথমার্ধ শেষে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল ক্রোয়েশিয়া। ম্যাচের ৩২তম মিনিটে নাইজেরিয়ার ওঘেনেকারো এতেবোর আত্মঘাতী গোলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। লুকা মদ্রিচের কর্নার কিক থেকে মারিও ম্যানজুকিচ ডাইভিং দিয়ে হেড করেন। বলটি ঠেকানোর জন্য পা বাড়িয়ে দিয়েছিলেন এতেবো। কিন্তু তিনি গোলটি বাঁচাতে পারেননি। বরং এতেবোর শরীরে স্পর্শ করেই বল পৌঁছে যায় জালে।

বিরতির পর ৬৯তম মিনিটে পেনাল্টি এরিয়ার মধ্যে মানজুকিচকে ফাউল করেন নাইজেরিয়ার ট্রুস্ট-একং। ফলে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। আর পেনাল্টি থেকে গোলটি করেন ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিচ।

গতকালের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়েছে ফ্রান্স। দ্বিতীয় ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। তৃতীয় ম্যাচে পেরুকে ১-০ গোলে হারিয়েছে ডেনমার্ক।

Share.

Leave A Reply

× nine = sixty three