দুই অধিনায়কের ব্যাটে জয়ের পথে ইংল্যান্ড

0

নতুনকিছু ডেস্ক।।  

টেস্ট ক্রিকেটে নিজের শেষ ম্যাচের শেষ ইনিংসে এক অনবদ্য রেকর্ড গড়লেন সাবেক ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক । টিম ইন্ডিয়ার বিপক্ষে  তার  শেষ টেস্ট রাঙিয়ে রাখলেন কুক। শেষ ইনিংসে ১৪৭ রানের অনবদ্য ইনিংস খেলেন কুক।একই ইনিংসে শতক হাকিয়েছেন বর্তমান অধিনায়ক জো রুট। দুই অধিনায়কের ব্যাটিং দাপটে পঞ্চম টেস্টে জয়ের পথে ইংলিশরা।

প্রথম ইনিংসে ৪০ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরুর পর ইংল্যান্ড গড়েছে ৪২৩ রানের বিশাল সংগ্রহ। সেটাও সব উইকেট না হারিয়ে। ৮ উইকেটে ৪২৩ রান সংগ্রহের পর ইনিংসের সমাপ্তি ঘোষণা করেছিলেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। তৃতীয় উইকেটে অ্যালিস্টার কুকের সঙ্গে জুটি বেঁধে স্কোরবোর্ডে ২৫৯ রান জমা করেছিলেন রুট। তিনি খেলেছেন ১২৫ রানের অধিনায়কোচিত এক ইনিংস। আর কুকের ব্যাট থেকে এসেছে ১৪৭ রান।

রুট-কুকের দারুণ ব্যাটিংয়ে ভারতের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৪৬৪ রান। বিশাল এই লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই টালমাটাল হয়েছে ভারত। প্রথম চার ওভারের মধ্যে মাত্র ২ রান সংগ্রহ করতেই হারিয়েছে তিনটি উইকেট। সাজঘরে ফিরেছেন শিখর ধাওয়ান, চেতেশ্বর পুজারা ও অধিনায়ক বিরাট কোহলি। ৪৬ রান করে অপরাজিত আছেন ওপেনার লোকেশ রাহুল। ১০ রান নিয়ে উইকেট আছেন আজিঙ্কা রাহানে। ভারতের স্কোরবোর্ডে জমা হয়েছে ৫৮ রান।

ইংল্যান্ডের পক্ষে এখন পর্যন্ত দুটি উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন। এক ওভারেই তিনি ফিরিয়েছিলেন ধাওয়ান ও পুজারাকে। আর কোহলির উইকেটটি নিয়েছেন স্টুয়ার্ট ব্রড।

Share.

Leave A Reply

÷ two = two