জেসিএমএস বিভাগে স্মৃতি তর্পণ ও মঙ্গলকামনা অনুষ্ঠিত

0

সুমাইয়া জামান-

একটি বিভাগের প্রতিটি শিক্ষার্থীই ঐ বিভাগের সন্তানসুলভ। একজনের আনন্দ বা কষ্ট, অন্যেরা ভাগাভাগি করে নিতে পারে, এগিয়ে আসতে পারে, হাত ধরতে পারে এক জন অন্য জনের বিপদে। বিভাগের এই আদর্শকে সাথে নিয়েই সামনে এগিয়ে চলেছে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ ( এসইউবি) এর জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ ( জেসিএমএস বিভাগ।

জেসিএমএস বিভাগে সম্প্রতি কিছু শিক্ষার্থীদের জীবনে ঘটে গেছে কিছু দুঃখ জনক ঘটনা। এই বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের সপ্তম ব্যাচ এর শিক্ষার্থী আলাউদ্দিন সাগর এর মা মৃত্যু বরণ করেছেন কিছু দিন আগে, নবম ব্যাচের শিক্ষার্থী ফাহাদ আল নাসের সড়ক দুর্ঘটনায় আহত হয়ে বর্তমানে রাজধানীর ইসলামি হাসপাতালে চিকিৎসারত আছে, দশম ব্যাচের শিক্ষার্থী ফারহানা বহ্নির বাবা সম্প্রতি হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন এছাড়া আরও অনেকে নানান সমস্যায় ভুকছেন।

জেসিএমএস বিভাগের শিক্ষার্থীদের জীবনে ঘটে যাওয়া এসব দুঃখজনক ঘটনা দাগ কেটেছে বিভাগের প্রতিটি শিক্ষার্থী ,শিক্ষক ও কর্মচারীদের মনে। এই জায়গা থেকেই  শিক্ষার্থীদের  আয়োজনে সকলের মঙ্গলকামনায় গত কাল ( ২৭ অক্টোবর) বিভাগে  ‘স্মৃতি তর্পণ ও মঙ্গলকামনা’ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

একটি শিক্ষাপ্রতিষ্ঠানের সার্থকতা এখানেই। যাদের জীবনে এসব দুর্ঘটনা ঘটে গেছে তাদের সাথে হয়তো জেসিএমএস এর প্রতিটি ব্যাচের প্রতিটি শিক্ষার্থীর পরিচয় নেই, কিন্তু তাদের প্রতি আছে প্রতিটি শিক্ষার্থীর সহানুভূতি। এভাবেই গর্বের সাথে এগিয়ে যাক জেসিএমএস ।

অনুষ্ঠানে জেসিএমএস এর  শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

Share.

Leave A Reply

sixty nine + = seventy six