তেষট্টি হাজার টাকা মুল্যের আইসক্রিম

0

ব্ল্যাক ডায়মন্ড নামে দুবাইয়ে পাওয়া যাচ্ছে বিশ্বের সবচেয়ে দামি আইসক্রিম। এর মূল্য আটশ ডলারেরও বেশি। বিশেষ কিছু দূর্লভ ও ব্যয়বহুল উপাদান দিয়ে তৈরী হয়েছে এই আইসক্রিমটি। প্রায় তেষট্টি হাজার টাকা মুল্য আইসক্রিমটির।

আকাশছোঁয়া দামের এই আইসক্রিমটি বর্তমানে বিশ্বের সবচেয়ে মুল্যবান আইসক্রিম। দুবাইয়ের বিলাসবহুল হোটেল বুর্জ আল আরব থেকে মাত্র কয়েক মিটারের দূরত্বে স্কোপি ক্যাফে নামের এই আইসক্রিম পার্লার। এখানেই পাওয়া যাচ্ছে পৃথিবীর সবচেয়ে ব্যয়বহুল আইসক্রিম।

আইসক্রিমটির দামের সাথে মিল রেখেই নাম রাখা হয়েছে ব্লাক দায়মন্ড। এটির স্বাদ নিতে হলে গুনতে হবে আটশ সতেরো মার্কিন ডলার । মূল্য বেশি হওয়ারও রয়েছে কিছু কারণ। খাবার উপযোগী তেইশ ক্যারেট স্বর্ণ দ্বারা তৈরি আইসক্রিমটি।

ইতালিয়ান ট্রাফল, ইরানী জাফরানের মতো আরো কিছু মূল্যবান উপকরণও ব্যবহৃত হয়েছে এখানে। আইসক্রিম পরিবেশন করা হয় হাড়ের তৈরী দূর্লভ চীনা পাত্রে।

দোকান মালিক যুবিন দোশীর মতে, “ব্যয়বহুল উপকরণগুলোর জন্যেই আইসক্রিমটার এত দাম। যারা নিজেদের বিশেষ কিছু মনে করে, অন্যদের চেয়ে আলাদা ভাবে, তারাই কিনছে এই আইসক্রিম।”

উচ্চমূল্যের কারণে আইসক্রিমটি কেনার আগে নানা বিবেচনা করতে দেখা গেল ক্রেতাদের। যাদের একজন টনি বিডলি বলেন, “আমি মনে করি এক জনের জীবনে এই আইসক্রিমটি একবারই খাওয়ার সুযোগ আসে। সেটা হতে পারে বিশেষ কোন উপলক্ষ্যে। তবে একটি আইস্ক্রিমের জন্য খরচটা একটু বেশিই।”

এখন পর্যন্ত দুটি আইসক্রিম ক্রেতাদের একজন দুবাই রাজপরিবারের আর একজন সৌদি আরবের নাগরিক।

Share.

Leave A Reply

− one = 2