টেস্ট দলে হঠাৎ সাদমান

0

চট্টগ্রাম টেস্ট দলের ১৩ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। হঠাৎ সাদমান ইসালামকে অন্তর্ভুক্ত করে ঘোষণা করা হয় ১৪ সদস্যের দলের। এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাদমানকে দলে নেওয়ার কথা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী বৃহস্পতিবার শুরু হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট।

প্রস্তুতি ম্যাচে ৭৩ রানের চমৎকার ইনিংসের পুরস্কার হিসেবে হঠাৎ দলে যায়গা পেলেন সাদমান। ঘরোয়া ক্রিকেটে অবশ্য এ মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স সাদমানের। সদ্যসমাপ্ত জাতীয় ক্রিকেট লিগে ৬ ম্যাচে ৬৪.৮০ গড়ে ৬৪৮ রান করেছেন তিনি, যেখানে ছিল দুটি সেঞ্চুরি ও তিনটি হাফসেঞ্চুরি। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকও সাদমান।

এমন পারফরম্যান্সের জন্যই সুযোগ পান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে। আর শুরুতেই বাজিমাত। রোচ-গ্যাব্রিয়েলকে নিয়ে গড়া ক্যারিবীয়দের দুর্দান্ত পেস আক্রমণ স্বচ্ছন্দে সামলে ৭৩ রানের চমৎকার ইনিংস খেলেছেন সাদমান। ২৩০ মিনিট এবং ১৬৯ বল স্থায়ী ইনিংসটা মাঠে বসে দেখেছেন জাতীয় দলের কোচ স্টিভ রোডস এবং নির্বাচক হাবিবুল বাশার। দুর্ভাগ্যজনক রান আউটের শিকার না হলে হয়তো সেঞ্চুরিও পেতেন তরুণ ওপেনার।

২০১৪ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা সাদমানের বড় দৈর্ঘ্যের ক্রিকেটে ভালোই পারফরম্যান্স। ৪২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৭টি সেঞ্চুরি ও ১৬টি হাফসেঞ্চুরি সহ ৪৬.৫০ গড়ে তিন হাজার ২৩ রান করেছেন তিনি। চট্টগ্রাম টেস্টে একাদশে সুযোগ পেলে কী করেন সেটাই এখন দেখার!

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, নাঈম হাসান ও সাদমান ইসলাম।

Share.

Leave A Reply

+ thirty two = 36