টেইলরের সেঞ্চুরিতে জিম্বাবুয়ের জয়

0

ব্রেন্ডন টেইলরের সেঞ্ছুরি, অধিনায়ক গ্রায়েম ক্রেমার ও পেসার চাতারার বোলিং তোপে আফগানিস্তানকে ১৫৪ রানে হারিয়েছে সফরকারী জিম্বাবুয়ে।

আরব আমিরাতের শারজায় ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের ২য় ম্যাচে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক গ্রায়েম ক্রেমার।

ব্যাটিং করতে নেমে শুরুতেই সোলেমান মিরের উইকেট হারিয়ে চাপে পড়ে জিমাবুয়ে। কিন্তু সেই চাপ সামাল দিয়ে দলকে ভালো সংগ্রহের দিকে এগিয়ে নেন দলের সবচেয়ে অভিজ্ঞ হামিল্টন মাসাকাদজা ও ব্রেন্ডন টেইলর। দলীয় ৯৫ রানের মাথায় মাসাকাদজা ৪৮ রানে আউট হয়ে ফিরে গেলেও অবসর থেকে ফেরা টেইলর তুলে নেন ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি। শেষ দিকে সিকান্দার রাজার ঝড়ো ৯২ রানের উপর ভর করে ৫ উইকেটে ৩৩৩ রান করে জিম্বাবুয়ে। আফগানিস্তানের পক্ষে রসিদ খান ২ টি ও মুজিব ও নাইব নেন ১ টি করে উইকেট।

জবাব দিতে নেমে শুরুতেই ৩৬ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে আফগানিস্তান। শেষ পর্যন্ত রহমত শাহ ৪৩, মোহাম্মদ নবীর ৩৩ ও দৌলত জাদরানের অপরাজিত ৪৭ রানও হার এড়াতে পারেনি। তাঁদের ইনিংস থামে ১৭৯ রানে। ফলে ১৫৪ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের পক্ষে ক্রেমার ৪ টি, চাতারা ৩ টি ও মুজারাবানি ২ টি উইকেট লাভ করেন।

ম্যাচ সেরা হয়েছেন ব্রেন্ডন টেইলর। সিরিজে দুই দল ১-১ এ সমতায় আছে। সিরিজের ৩য় ম্যাচ শারযায় ১৩ই ফেব্রুয়ারি।

Share.

Leave A Reply

thirty two ÷ 32 =