জয়ে টিকে রইল কলম্বিয়া, পোল্যান্ডের বিদায়

0

পোল্যান্ডের বিপক্ষে ৩-০ ব্যবধানের দারুণ জয়ে রাশিয়া বিশ্বকাপে টিকে রইল কলম্বিয়া। তবে টানা দুই ম্যাচে হেরে আসর থেকে বিদায় নিল পোলিশরা। আগের ম্যাচে সেনেগাল ও জাপান ড্র করায় এইচ গ্রুপ থেকে তৃতীয় দল হিসেবে কলম্বিয়া শেষ ষোলোর দৌড়ে নিজেদের বাঁচিয়ে রাখলো।

এই গ্রুপে পোল্যান্ড ও কলম্বিয়া ফেভারিট হলেও তারা নিজেদের প্রথম ম্যাচে হেরে যায়। জাপানের কাছে ২-১ ব্যবধানে কলম্বিয়া ও সমান ব্যবধানে সেনেগালের কাছে পরাজিত হয় পোল্যান্ড।

বিশ্বকাপের ৩২তম ম্যাচে মুখোমুখি হয়েছে পোল্যান্ড ও কলম্বিয়া। এইচ গ্রুপে কাজান এরিনায় তারা বাংলাদেশ সময় রাত ১২টায় মাঠে নামে।

ইয়েরি মিনার গোলে পোল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে যায় কলম্বিয়া। ম্যাচের ৪০ মিনিটে হামেস রদ্রিগেজের ক্রস থেকে পাওয়া বলে হেড করে গোলটি করেন তিনি। একই ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় লাতিন আমেরিকার দেশটি।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়িয়ে দেয় কলম্বিয়া। ফলে রাদামেল ফ্যালকাওয়ের অসাধারণ গোলের মাত্র ৫ মিনিট পরেই হুয়ান কুয়াদ্রাদো গোল করলে পোল্যান্ডের বিপক্ষে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় কলম্বিয়া। ম্যাচের ৭০ মিনিটে মাঝ মাঠ থেকে আসা বলে শট করে গোল আদায় করে নেন এই তারকা স্ট্রাইকার ফ্যালকাও। পরে ৭৫ মিনিটে প্রায় একই ভাবে গোল করেন কুয়াদ্রাদো।

নির্ধারিত সময়ে আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে কলম্বিয়া। আর এক ম্যাচ বাকি থাকতেই রবার্ত লেভানডভস্কিদের বিদায় ঘটে।

Share.

Leave A Reply

ninety ÷ 15 =