জয়ের ধারা অব্যাহত রেখেছে নিউজিল্যান্ড

0

যেন জয়ের রেশ কাটছেই না নিউজিল্যান্ডের। সফরকারী পাকিস্তানের বিপক্ষে জয়ের ধারা অব্যাহত রেখেছে স্বাগতিক নিউজিল্যান্ড। আগের ৩ ম্যাচে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছিল তারা। সেই সুবাদে বুধবার সিরিজের ৪র্থ ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে তারা।

টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক সারফরাজ আহমেদ। টিম সাউদির কাছে হার মেনে দলীয় ১১ রানের মধ্যে বিদায় নেন ফাহিম আশরাফ ও বাবর আজম। এরপর দলের হাল ধরেন ওপেনার ফকর জামান ও হারিস সোহেল। দুইজনই নিজেদের অর্ধশত রান করেন।  ফকর জামান ৫৪ ও হারিস সোহেল ৫০ রান করে বিদায় হন। এরপরে সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজের ৮১ ও অধিনায়ক সারফরাজ আহমেদের ৫১ রানের উপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ ইউকেটে ২৬২ রান করে সফরকারীরা। নিউজিল্যান্ডের পক্ষে সাউদি ৩টি, উইলিয়ামসন ২টি এবং বোল্ট ও সান্টনার একটি করে উইকেট লাভ করেন।

জবাব দিতে নেমে উড়ন্ত সূচনা এনে দেন কিউয়ি ওপেনার গাপটিল ও মুনরো। দলীয় ৮৮ রানে ১৪ তম ওভারের শেষ বলে সাদাব খানের বলে আউট হয়ে যাওয়ার আগে নিজের নামের পাশে ৫৬ রান যোগ করেন মুনরো। ৮৮ রানে প্রথম উইকেট হারানোর পর ৯৯ রানের মাঝেই নেই ৪ উইকেট। কিন্তু হেনরি নিকোলাসের দায়িত্ববান ৫২ ও গ্রান্ডহোমের ঝড়ো ৭৪ রানের সুবাদে ২৫ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে নিউজিল্যান্ড।

এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ৪-০তে এগিয়ে গেল কিউয়িরা। সিরিজের ৫ম ও শেষ ওডিয়াই ম্যাচ শুরু হবে ১৯ জানুয়ারি ওয়েলিংটনে।

Share.

Leave A Reply

+ 3 = 12